শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৮অক্টোবর (মঙ্গলবার) ১২টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজির পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকে শেখ রাসেল দিবস। জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলে শেখ রাসেল। আজকে তার জন্মদিন। ১৫আগস্ট বঙ্গবন্ধুসহ সহপরিবারকে হত্যা করেছে বিপদগামী সেনাবাহিনী। সেই সাথে শিশু শেখ রাসেলকে হত্যা করা হয়েছে। বিনা বিচারে কিছু সেনা সদস্য তাকে হত্যা করে। মাননীয় প্রধানমস্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, তোমরা আগামী দিনে জাতির ভবিষ্যত। তোমাদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। তোমাদের শিক্ষকদের সম্মান করতে হবে। শহীদ শেখ রাসেলের আদর্শে তোমরা নিজেদের গড়বে।

এসময় উপস্থিত ছিলেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামীমা আক্তার, সহকারি শিক্ষিকা সাহিনা আক্তার, সহকারি শিক্ষিকা নাজিয়া সুলতানা, সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরীসহ অন্যান্যরা।

আলোচনা সভা শেষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

একই রকম খবর