সুষ্ঠু ভোটগ্রহনের জন্য সদরের সদস্য প্রার্থী মানিকের আহবান

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী সাবেক সফল চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক নির্বাচনের দিন আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন, ব্যাক্তিগত নিরাপত্তা বিধানসহ ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার নিকট আবেদন করেছেন।

গতকাল ১৬অক্টোবর চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচন রিটানিং অফিসার, চাঁদপুর পুলিশ সুপার, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও চাঁদপুর সদর মডেল থানার ওসি নিকট লিখিতভাবে এ আবেদন করেন।

আবেদন পত্রে তিনি উল্লেখ করেন, ১৭ অক্টোবর ২০২২ইং তারিখে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আমি চাঁদপুর সদর উপজেলার (১নং ওয়ার্ডের) একজন সদস্য প্রার্থী। আমার নির্বাচনী প্রতীক হাতি। নির্বাচনের দিন নির্বাচনী কেন্দ্রের আইন শৃংখলা পরিস্থিতি, আমার ব্যাক্তিগত নিরাপত্তা ও ভোট গ্রহণসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আমি শংঙ্কায় রয়েছি।

তিনি আবেদনপত্রে আরো উল্লেখ করেন, ইতোমধ্যে নির্বাচনী কেন্দ্রের সামনে থেকে আমার নির্বাচনের পোষ্টার ব্যানার ছিঁড়ে ফেলা হয় এবং আমাকে ও আমার নির্বাচনী কাজে নিয়োজিত কর্মিদেরকে বিভিন্নভাবে হুমকি ধমকি প্রদান করা হচ্ছে। আমি আশংকা করছি কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ও ভোট গ্রহণ সময়ে দুর্বৃত্তদের দুর্বৃত্তায়নে ভোট গ্রহণ, ফলাফল ও কেন্দ্রের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, জেলা পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মনিরুজ্জামান মানিকের আবেদনের পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলা প্রশাসক মহোদয় আবেদনটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের চাঁদপুর জেলা নির্বাচন অফিসার এর নিকট প্রেরন করেছেন।

এ বিষয়ে চাঁদপুর জেলা পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মনিরুজ্জামান মানিক জানান, আমি চাই নিরপেক্ষ নির্বাচন। আমি শংকাবোধ করছি ভোটের দিন কেন্দ্রের নিরাপত্তা, ব্যক্তিগত নিরাপত্তা সহ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের বিঘ্ন ঘটতে পারে। তাই সুষ্ঠু ভোট গ্রহনের পরিবেশ তৈরির জন্য আমি জেলা প্রশাসকসহ প্রশাসনের নিকট এ আবেদন করেছি।

তিনি জানান, আমি চাঁদপুর জেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ভাবে গ্রহনের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন সচিবকেও অবগত করেছি।
এ ছাড়াও ১৫ অক্টোবর ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মনিরুজ্জামান মানিক চাঁদপুর মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়রী করার জন্য লিখিতভাবে আবেদন জানিয়েছেন ।

একই রকম খবর