সুষ্ঠূ ও শান্তিপূর্ণ পরিবেশে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

সাইদ হোসেন অপু চৌধুরী/ইব্রাহিম খান /গাজী মো: ইমাম হাসান : সারা দেশের ন্যায় চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে। জেলা পরিষদের নির্বাচন প্রথমবারের মতো ভোট গ্রহণ হয়েছে ইভিএমে।

চাঁদপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চাঁদপুর জেলা পরিষদে চেয়ারম্যানের একটি, ৮টি সাধারণ ওয়ার্ড এবং তিনটি সংরক্ষিত (মহিলা) ওয়ার্ডসহ মোট ১২টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। চেয়ারম্যান পদে দুইজনসহ মোট ৫০ প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার ৮টি কেন্দ্রে ১৬টি ভোট কক্ষে

১ হাজার ২শ’ ৬৯ জন ভোটার শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন। এজন্য ৮জন প্রিজাইডিং অফিসার, ১৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৩২ জন পোলিং অফিসার এই নির্বাচনে দায়িত্ব পালন করেন। কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং র্ফোস ,বিজিবি ও র্যাব, মোবাইল টিম এবং একাধিক স্ট্রাইকিং র্ফোস, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

সকার ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। তবে সকাল ১০টার পর ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন ভোটার ও প্রার্থীরা।

ভোটাররা জানিয়েছেন, কোন ঝামেলা নেই। আইন শৃঙ্খলা পরিস্থিতিও ভালো ছিলো। মনখুলে ইভিএমে ভোট দিতে পেরেছেন।

এদিকে রিটানিং অফিসার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হয়েছে বলে জানিয়েছেন। চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম-বার সাংবাদিকদের জানিয়েছেন ভোটগ্রহণের সময় কোন অপ্রিতিকর ঘটনার খবর পাইনি এবং কোথাও ঘটেনি। সব জায়গায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোটকক্ষে ভোটাররা যাতে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে না পারেন, অথবা ভোটকক্ষে ভোটদান বিশেষ করে গোপন কক্ষে ভোট দেওয়ার ছবি তুলতে না পারেন, তা নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে নিবিড় পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সকাল থেকেই চাঁদপুর জেলা নির্বাচন কমিশনার তোফায়েল হোসেন জেলার সকল ভোট কেন্দ্রগুলোপর্যবেক্ষণ করেছেন।

একই রকম খবর