স্কুলছাত্রীকে উত্যক্তর প্রতিবাদে মতলব উত্তরে শিক্ষার্থীদের মানববন্ধন

মতলব উত্তর ব্যুরো : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থীকে উত্যক্ত করেছে শাকিল নামের এক বখাটে।

এ ঘটনার সুষ্ঠু বিচারের পক্ষে কথা কথা বলায় ম্যানেজিং কমিটির সদস্য মনির হোসেন খানকেও হুমকি ধামকি দিয়েছে স্বপন নামের এক ব্যক্তি। এ ঘটনার প্রতিবাদে রোববার সকালে স্কুল প্রাঙ্গণে মানববন্ধন করেছে নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক খান মোহাম্মদ শাহআলম, সহকারী প্রধান শিক্ষক স্নেহালতা, ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন, মনির হোসেন খান, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।

বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, আমরা প্রতিদিন স্কুলে আসা যাওয়া করি। এভাবে ইভটিজিং ও মারধরের ঘটনা হলে কিভাবে আসা যাওয়া করব। এটি একটি খুবই খারাপ ও লজ্জাজনক ঘটনা। আমরা ইভটিজিংয়ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এ ঘটনাটি সুষ্ঠুভাবে দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানাই।

ম্যানেজিং কমিটির সদস্যরা বলেন, আজকে আমরা কোথায় আছি। ইভটিজিংয়ের বিরুদ্ধে কথা বলায় আমাদেরকে মারতে আসে, হুমকি ধামকি দেয়। সরকার যেখানে মাদক ইভটিজিংয়ের ব্যাপারে জিরো টলারেন্স, সেখানে এত সাহস পায় কই। তাদের এই আচরণে আমরা প্রতিবাদ ও নিন্দা জানাই। সদস্য মনির হোসেন খান বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। যুবলীগের স্বপন মল্লিক আমাদেরকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়েছে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

প্রধান শিক্ষক খান মোহাম্মদ শাহআলম বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের স্কুলছাত্রীর উপর এধরণের ঘটনা মেনে নেওয়ার মত না। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি আরও বলেন, আমরা দ্রুত উপজেলা প্রশাসন ও থানা পুলিশের মাধ্যমে আইনগতভাবে ব্যবস্থায় যাব।

একই রকম খবর