২৮ নভেম্বর ফরিদগঞ্জ ইউপি নির্বাচন

এস এস ইকবাল ফরিদগঞ্জ :চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলাধীন পাইকপাড়া দক্ষিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নির্বাচন অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।
চলতি বছরের ২৮ নভেম্বর ফরিদগঞ্জ পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ১৭ অক্টোবর নির্বাচন কমিশন সচিবালয়ে স্বারক নং ১৭.০০.০০০০.০৭৯.৪১.০১৬.২২-৭০০
নির্বাচন অফিস সুত্র এই তথ্য প্রেরন করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ইউনিয়ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৬ নভেম্বর, বাছাই ৭ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ১২ নভেম্বর , প্রতীক বরাদ্দ ১৩ নভেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর।

জেলা নির্বাচন অফিস সুত্রে আরো জানা যায়, এ পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচননে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

এ নির্বাচনে কে হবে নৌকার প্রার্থী এমন মন্তব্যে উপজেলা ও ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র নেতারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ হচ্ছে ত্যাগী ও পরীক্ষিত নেতা কর্মীরা। ত্যাগী ও পরীক্ষিত নেতা কর্মীদের কারণে বাংলাদেশ আওয়ামী লীগ আজ গণমানুষের দলে পরিণত হয়েছে।

আওয়ামী লীগের ইতিহাস পর্যালোচনায় দেখা যায়, ইতিহাসের বাঁকে বাঁকে অনেক নেতা দ্বিধান্বিত হয়েছেন, অনেক নেতা ভুল করেছেন। কিন্তু ত্যাগী ও পরীক্ষিত নেতারা কখনো দ্বিধান্বিত হয়নি। সবসময় ঐক্যবদ্ধ ছিল, দলকে টিকিয়ে রেখেছে। তারা মনে করেন ত্যাগী, পরীক্ষিত, বিশ্বস্ত ও ক্লিন ইমেজের নেতা দেখে দল এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী নির্বাচন করবেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল এই উপজেলায় ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের কারচুপির অভিযোগ এনে সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির কাজী আদালতে মামলা দায়ের করেন। এরপর চলতি বছরে ৫ জানুয়ারী ফরিদগঞ্জ উপজেলায় ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

একই রকম খবর