অক্সিজেনের জন্য ৩০ হাজার টাকা দিলেন চাঁদপুরের ডিসি

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২টি অক্সিজেন সিলিন্ডার ক্রয়ের অর্থ প্রদান করা হয়েছে। রোববার (১ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিক ও সমাজকর্মী সাইফুল ইসলাম সিফাতের কাছে ৩০ হাজার টাকা হস্তান্তর করেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

নিম্নবিত্ত ও দুস্থ রোগীদের বিনামূল্যে ‘আলোর বাহনের’ অক্সিজেন সেবাটি তার দৃষ্টিগোচর হলে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে এই আর্থিক অনুদানের ব্যবস্থা করেন।

এর পূর্বে তিনি ভবঘুরে পাগল ও গৃহহীন মানুষের মাঝে ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ চাঁদপুর শাখার ইভেন্ট ‘একবেলার আহার’ কার্যক্রমটি চলমান রাখতে ১০ হাজার টাকার অনুদান প্রদান করেন।

এছাড়া স্বেচ্ছাসেবীদের রিফিল সমস্যা নিরসন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার প্রতিশ্রুতি দেন ডিসি অঞ্জনা খান মজলিশ। এবং দ্রুত তা সমাধান করবেন বলে জানান তিনি।

চাঁদপুরের সব স্বেচ্ছাসেবী সংগঠনের ‘অক্সিজেন সেবা’ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, সবার আগে আপনারা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করবেন। করোনায় আক্রান্ত রোগী ও চিকিৎসকের পরামর্শ ছাড়া অক্সিজেন সেবা না দেওয়ার অনুরোধ জানান।

পরে তিনি সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম সিফাতের সঙ্গে কথা বলে সব সংগঠনের খোঁজখবর নেন। এবং তাদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। চাঁদপুরের সব স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও ধন্যবাদ জানান সিফাত।

সংগঠনটি করোনার প্রথম ধাপ থেকে এ পর্যন্ত ২৭৪ জনকে অক্সিজেন সেবা প্রদান করেছে। এছাড়া ‘একবেলার আহার’ বিতরণে প্রায় ৪০ হাজার ভবঘুরে পাগল, ভিক্ষুক, গৃহহীন ও পথশিশুদের মাঝে খাবার, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে সংগঠনটি।

একই রকম খবর