অপপ্রচারকারীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে : শিক্ষামন্ত্রী

ঢাকা অফিস : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দুর্যোগে, দুর্দিনে, দুর্বিপাকে গণমানুষের সংগঠন হিসেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় মানুষের পাশে ছিল, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন ইনশাল্লাহ।

তিনি আরও বলেন এক শ্রেণির দুর্বৃত্ত সামাজিক যোগাযোগ মাধ্যমকে অপব্যবহার করে দেশ, সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিনিয়ত নানারকম অপপ্রচার চালিয়ে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারকারীদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী।

সোমবার সকালে সিলেট সার্কিট হাউসে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মন্ত্রী এই পরামর্শ দেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।

এ সময় নেতৃবৃন্দ বলেন, এবারের ভয়াবহ বন্যায় সিলেট অঞ্চলের বিভিন্ন জায়গায় স্থাপিত বহুতল বিদ্যালয় ভবন সমূহ বানভাসি মানুষের জীবন রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এক একটি বিদ্যালয় ভবন বানভাসি মানুষদের রক্ষার প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। কিন্তু বিদ্যালয় ভবনে নিচতলায় থাকা নলকূপ ও শৌচাগার পানিতে তলিয়ে যাওয়ায় আশ্রিত লোকজন চরম দুর্ভোগের শিকার হন। ভবিষ্যতে বিদ্যালয় ভবন নির্মাণে এ বিষয়টি বিবেচনার এবং শিক্ষা প্রতিষ্ঠান সমূহের চলমান ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখার দাবি জানান।

সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে আগামীতে দেশের বন্যাপ্রবণ এলাকায় বিশেষ করে সিলেট অঞ্চলে বিদ্যালয় ভবন নির্মাণে শুধু নিচ তলায় শৌচাগার ও নলকূপ স্থাপন না করে ওপরের তলা সমূহে শৌচাগার ও নলকূপ স্থাপনের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন মন্ত্রী। একই সঙ্গে তিনি সিলেট অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস দেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নিজাম উদ্দিন চেয়ারম্যান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবু হেনা মো. ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু,

সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি এজাজুল হক এজাজ, সিলেট জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেব নাথ, সিলেট জেলা সিলেট জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।

একই রকম খবর