‘চাঁদমুখ’ এর অভিষেক ও আইসিটি অলিম্পিয়াড

মাসুদ হোসেন : চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ভালো কাজ আন্দোলন শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন ‘চাঁদমুখ’-এর অভিষেক ও এ উপলক্ষে চাঁদপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে আইসিটি অলিম্পিয়াড-২০১৮।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী চাঁদপুর হাইমচর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ দীপু মনি বলেন, আধুনিক প্রযুক্তিসম্পন্ন বাংলাদেশ গড়ে তুলতে হলে তরুণ-তরুণীদের এগিয়ে আসতে হবে। দেশ ও ভাষার জন্য এখন আর রক্ত দিতে হবে না। এখন দেশকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করতে হবে। এসময় তিনি আরো বলেন, ভালো কোনো উদ্যোগ নিতে হলে বড় কোনো আয়োজনের প্রয়োজন হয় না। কেবল লক্ষ্য ও উদ্দেশ্য কল্যাণমূলক হলেই সেই কাজের স্বীকৃতি খুব সহজেই পাওয়া যায় এবং আধুনিক প্রযুক্তিসম্পন্ন বাংলাদেশ গড়ে তোলার জন্য তরুণদের এগিয়ে আসার আহবায়ক জানিয়েছেন।

শুক্রবার (১৪ সেপ্টম্বর) চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ্য প্রফেসার এএসএম দেলওয়ার হোসেন, উপাধ্যক্ষ প্রফেসার অসিত বরণ দাশ, প্রফেসার ওয়াহিদুজ্জামান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মির্জা জাকির প্রমূখ।

সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, শিক্ষার্থীদের জন্য চাঁদপুরে এই প্রথমবারের মত এমন সুন্দর একটি আয়োজন করার জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানাই। বিশেষ করে স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে মানেিষর ক্ষতি হয়না বরং উপকৃত হয়। চাঁদমুখ’র মত এমন সংগঠন জেলায় আরো গড়ে তোলা প্রয়োজন। এতে জেলার সকল স্তরের মানুষ স্বেচ্ছায় উপকৃত হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘চাঁদমুখ’র সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশ। এর আগে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৪’শ শিক্ষার্থীদের অংশগ্রহণে অলিম্পিয়ার্ড উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসার এএসএম দেলওয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রতিযোগীরা ছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থার নেতৃবৃন্দ এবং বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় চাঁদমুখ’র উপদেষ্টা অসিত বরন দাশ, ডাঃ মোঃ সফিকুল ইসলাম, ডাঃ মোঃ মিজানুর রহমান খান, মির্জা জাকির, মোঃ আনোয়ার হাবিব কাজল, মোঃ আলমগীর হোসেন (বাহার), রুপক রায়, মোঃ কামরুল হাসান, সফিকুল ইসলাম, মোঃ মনিরুল হক পাটওয়ারী, উত্তম কুমার সাহা, ফারুক আহম্মদ, সালেহ উদ্দিন আহমেদ (জিন্নাহ), অ্যাড আব্দুল হান্নান কাজী, অ্যাড মোঃ আতাউর রহমান পাটওয়ারী, মোঃ তাজুল ইসলাম, সাধারন সম্পাদক এইচ এম জাকির, সহ-সভাপতি শেখ মহিউদ্দিন রাসেল, হাবীবুর রহমান পাটওয়ারী, শাহমুব জুয়েল, তাছলিমা মুন্নী, মোঃ ওয়ালিদ হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, নিয়াজ মোর্শেদ, সহ সাধারন সম্পাদক মোঃ সোহরাব হোসাইন, মিজি মাছুম, ইমাম হোসেন, সাঙ্গঠনিক সম্পাদক আব্দুল আজিজ শিশির, যুগ্ম সাঙ্গঠনিক সম্পাদক মোঃ মাসুদুর রহমান, মিজানুর রহমান, সহ সাঙ্গঠনিক সম্পাদক আবু বকর বিপুল, ইসহাক পাটওয়ারী, সবুজ চন্দ্র দাস, ডাঃ তামজিদ হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইয়াছিন আরাফাত, যুগ্ম তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফয়সাল আহমেদ ফরাজী, বিজ্ঞান সম্পাদক জান্নাতুল ফেরদৌস, শিক্ষা সম্পাদক রাহুল সাহা, পর্যটন সম্পাদক মুরাদ হোসেন, স্বাস্থ্য সম্পাদক ডাঃ সাইফুল ইসলাম জাবেদ, যুগ্ম স্বাস্থ্য সম্পাদক ডাঃ মোঃ ইমরান এইচ খান, অর্থ সম্পাদক আই কে হেলাল, যুগ্ম অর্থ সম্পাদক রেদোয়ান হোসাইন, সমাজকল্যাণ সম্পাদক শাহাদাত হোসেন, অনুষ্ঠান সম্পাদক আব্দুল খালেক মুন্সি, আইন সম্পাদক পবিত্র সরকার, মহিলা সম্পাদক আফরিনা আনোয়ার, যুগ্ম মহিলা সম্পাদক মারিয়া ফারজানা, প্রশিক্ষণ সম্পাদক মোঃ ওয়ালী উল্যাহ ঢালী, ক্রীড়া সম্পাদক আরিফæল ইসলাম হƒদয়, মানবসম্পদ সম্পাদক রিফাত কান্তি সেন, কল্যাণ ও পুনর্বাসন সম্পাদক মহসিন হোসেনসহ বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment