অ্যাড: তাহের রুশদীর দ্বিতীয় মৃত্যুবাষিকী আজ :শাহতলীতে স্বাস্থ্য বিধি মেনে কর্মসূচী

চাঁদপুর খবর রিপোর্ট ঃ দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদীর পিতা সদর উপজেলার বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান অ্যাডভোকেট তাহের হোসেন রুশদীর ( বি.এ.বি.এড.এল.এল.বি) আজ ৪ জুলাই শনিবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ।

২০১৮ সালের এই দিনে তিনি ঢাকা শমরিতা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছিলেন। এ বছর করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় শাহ্তলী জিলানী চিশতী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে আজ শনিবার সীমিত আকারে কলেজ মিলনায়তনে সকাল সাড়ে ৮টায় কলেজ মসজিদে কোরআন খতম,মরহুমের কবর জিয়ারত ও কলেজ মিলনায়তনে মিলাদ মাহফিলের কর্মসূচী গ্রহন করা হয়েছে । জানা গেছে, অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী বর্নাঢ্য জীবনের অধিকারী ছিলেন । তিনি সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে ১৯৮৫-১৯৮৯ সাল পর্যন্ত দক্ষতার সাথে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭৪ খ্রিস্টাব্দে তিনি জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন এবং২০০৮ খ্রিস্টাব্দে চাকুরি থেকে অবসর গ্রহণ করেন । পাশাপাশি তিনি তার জীবনদশায় শাহ্তলী কামিল মাদরাসার গভনির্ং বডির সেক্রেটারী, জিলানী চিশতী কলেজের গভর্নিং বডি শিক্ষানুরাগী সদস্য , উত্তর শাহ্তলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি , ৩০ নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, ২৯ নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দায়িত্ব পালন করেন।এ ছাড়াও তিনি বহু সামাজিক সাংস্কৃতিক,সমাজকল্যাণমূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন ।
এছাড়াও তিনি ৩১.৮.১৯৯৬ সালে চাঁদপুর বারে আইনজীবি হিসেবে যোগদান করেন । তিনি চাঁদপুর জজ কোর্টের একজন সিনিয়র আইনজীবী ও চাঁদপুর বারের সদস্য। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আইনজীবী পেশায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
মৃত্যুকালে মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী বয়স ছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২মেয়ে স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। দু’ ছেলের মধ্যে বড় ছেলে মো: রুবেল রুশদী (বি.এ) তিনি বগুড়া ফাইভ স্টার হোটেলের সহকারী ম্যানেজার, ছোট ছেলে সোহেল রুশদী (এম.এ) দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি, ২ মেয়ের মধ্যে বড় মেয়ে রায়হান আক্তার সুরমা (বি.এ.বি.এড) সহকারী শিক্ষিকা চাঁদপুর কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছোট মেয়ে ফারহানা আক্তার সিমু (এম.এ) আমেরিকার ইউইয়র্কে নাগরিকত্ব নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন । মরহুমের স্ত্রী হোসেনে আরা বেগম (খুকু) একজন আর্দশ গৃহিনী।
উল্লেখ্য, মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী শাহতলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শিক্ষাবিদ মরহুম মাওলানা এটি আহমেদ হোসাইন রুশদীর বড় ছেলে ।

একই রকম খবর