চাঁদপুরে ব্রেইভ অ্যাপস ডেভেলোপারদের কার্যক্রম শুভ সূচনা

প্রেস বিজ্ঞপ্তি : বি রিলেটেড টু অডিও ভিজ্যুয়াল এডুকেশন(ব্রেইভ)- এর উদ্যোগে ব্রেইভ অ্যাপস ডেভেলোপারস নামক কার্যক্রমের শুভ সূচনা হয়।

শনিবার দুপুর ২.৩০ মিনিটে চাঁদপুর রোটারী ভবনে ৬০ জন সফটওয়ার ডেভেলোপারের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কিল ডেভেলপমেন্ট ফর মোবাইল গেইম এন্ড এপ্লিকেশন এর প্রকল্প পরিচালক (উপসচিব ) মোহাম্মদ আব্দুল হাই পিএএ।

প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন, ব্রেইভ এর উদ্যোগকে আমি স্বাগত জানাই। চাঁদপুর জেলা নয় , সারা দেশের ডিজিটাল বিপ্লবে এই সংগঠন একটি উদাহরণ হয়ে থাকবে। বর্তমান বিশে^র সাথে তাল মিলিয়ে চলতে হলে অবশ্যই উন্নত ধরণের এপস তৈরি করতে হবে। এবং এই ব্রেইভ এপস ডেভেলোপাররাই তা করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ ও ব্রেইভ এর প্রধান উপদেষ্টা প্রফেসর ড. এ এস এস দেলওয়ার হোসেন পিএএ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন আমাদের পরবর্তী প্রজন্ম ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে এগিয়ে যাবার যে প্রত্যয় নিয়েছে তার বিকল্প কিছু হতে পারে না। আমি ব্রেইভ এর এই উদ্যোগকে স্বাগত জানাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি চাঁদপুর সদর উপজেলার সহকারী প্রোগ্রামার হারুন অর রশিদ। অনুষ্ঠানের সমন্বয়কারী ব্রেইভ এর প্রতিষ্ঠাতা রূপক রায় বলেন, আমাদের চাঁদপুরের সফটওয়্যার ডেভেলোপাররা একদিন সারাবিশে^ তাদের কাজের মাধ্যমে সুনাম বয়ে নিয়ে আসবে। সদ্য সমাপ্ত এপস ডেভেলোপমেন্ট কোর্স শেষে তরুণ ডেভেলোপাররা একে অপরের সহযোগিতার মাধ্যমে এডভান্স ট্রেনিং এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে বিশেষ ভূমিকা রাখবে। আগামী এক বছরের মধ্যে সংগঠনটি বিনামূল্যে চাঁদপুর জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের এপস তৈরি করবে। আমরা আশাবাদী আগামী দিনে বেকারত্ব দূরকরণে এবং সকলের মাঝে বিশেষত শিক্ষা ক্ষেত্রে এপস এর মাধ্যমে ডিজিটাল সেবা পৌছে দিতে এ সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্রেইভ এর ছবিফেরি সম্পাদক আরিফুল ইসলাম শান্ত।

সভাশেষে সভাপতি প্রধান অতিথী ও উপস্থিত সবাই আনন্দ আয়োজনের মাধ্যমে এই কার্যক্রমের শুভ সূচনা করেন।

একই রকম খবর

Leave a Comment