ফরিদগঞ্জ দক্ষিণ ইউপি নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীকে পুলিশ সুপারের বিফ্র

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বুধবার (২৪ জুলাই) সকালে আইনশৃংখলা বাহিনীকে বিফ্র করেন চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম।

বিফ্রিং কালে তিনি বলেন, ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের নির্বাচন একটি ইউনিয়নের নির্বাচন হলেও আমাদের কাছে তার গুরুত্ব জাতীয় নির্বাচনের মতোই। তাই আমরা পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করেছি। পুলিশ সুপার, নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব, বিজিবি, পুলিশ এবং গ্রাম পুলিশের বিপুল সংখ্যক সদস্য তাদের দায়িত্ব পালন করবে। অর্থাৎ এর একটাই উদ্দেশ্য শান্তিপূর্ণ অবাধ এবং সুষ্ঠু নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য ব্যবস্থা গ্রহণ।

তিনি আরো বলেন, ভোটাররা যাতে নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেজন্য পুলিশসহ আইনশৃংখলা বাহিনী সদস্যদের দায়িত্বশীল আচরণ করতে হবে। তাছাড়া দীর্ঘদিন পর এই ইউনিয়নের জনগণ তাদের জন প্রতিনিধি নির্বচানের সুযোগ পাচ্ছে। ফলে আমরা তাদেরকে আশ্বস্থ করতে চাই , কোন বিশৃংখলা বরদাস্ত করা হবে না। ভোট গ্রহণে অনিয়ম বা বিশৃংখলা সৃষ্টির ঘটনায় কোন পুলিশ বাহিনীর সদস্য জড়িত হওয়ার প্রমাণ পাওয়া গেলে তাকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

তিনি বলেন, আমরা প্রতিটি কেন্দ্রে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেছি। গত কয়েকদিন থেকেই বিজিবি ও পুলিশ বাহিনী পুরো ইউনিয়ন টহল দিচ্ছে।
মতবিনিময় কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জাহিদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন ও ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব।

একই রকম খবর