আজ হাজীগঞ্জ-শাহরাস্তি বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন

আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলার বিএনপি থেকে ২’বার মনোনয়নপ্রাপ্ত কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হকের বাড়ীতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

ইঞ্জিনিয়ার মমিনুল হক জানান, ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়। প্রধান বক্তা খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আতাউর রহমান ঢালি। বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় বিএনপি নেতা অ্যাড. বোরহানউদ্দিন, রাশেদা বেগম হীরাসহ একডজন নেতা উপস্থিত থাকবেন।

এ সম্মেলনে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা এবং পৌর বিএনপির কমিটি গঠন করা হবে। প্রস্তাব সমর্থনের ভিত্তিতে একের অধিক প্রার্থী হলে ভোটে নেতা নির্বাচিত হবেন বলে একাধীক বিএনপি নেতা বিষয়টি নিশ্চিত করেন।

জানাযায়, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি পদে ৩জনের নাম শোনা যাচ্ছে। এঁরা হলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ¦ আবদুল মান্নান খান, বর্তমান আহবায়ক অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী মোহন, সাবেক সাধারণ সম্পাদক মোল্লা মাহমুদ হোসেন।

সাধারণ সম্পাদক হিসেবে ২জন মাঠে গণসংযোগে ব্যস্ত রয়েছেন তারা হলেন বর্তমান কমিটির যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আবদুর রহিম ও সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানা।

হাজীগঞ্জ পৌরসভা বিএনপির সভাপতি পদে প্রকাশ্যে কারো নামই শোনা যাচ্ছেনা। তবে একাধীক নেতা-কর্মী জানান, বর্তমান আহবায়ক মো. আবুল বাসার ও যুগ্ম আহবায়ক আবুল খায়ের সভাপতি পদে আসতে পারে। সাধারণ সম্পাদক পদে পৌর বিএনপির যুগ্ম আহবায়ক নাজমুল আলম চৌধুরী, আবুল খায়ের মৃধা ও আবদুল লতিফের নাম শোনা যায়।

শাহরাস্তি উপজেলা বিএনপির সভাপতি হিসেবে আবদুল মান্নান পাটওয়ারী, আয়াত আলী ভূইয়া, রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের চেয়রম্যান সহকারি অধ্যাপক সেলিম, ব্যারিস্টার কামালের নাম শোনা যায়।
অপর দিকে সাধারণ সম্পাদক পদে সূচিপাড়া উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান পাটওয়ারীর নামই এখনো এককভাবে জানাগেছে।

একই উপজেলায় পৌরসভা ইউনিটে সভাপতি পদে আবুল খায়ের সিএ আবুল কালামের নাম শোনা গেলেও সাধারণ সম্পাদক পদে এককভাবে ফারুক মিয়াজীর নামই শোনা যায়।

বিএনপির কয়েকজন নেতা মুঠোফোনে জানান, যাদের নাম সভাপতি বা সাধারণ সম্পাদক হিসেবে শোনা যাচ্ছে, তারা মাঠে কতটুকু অবস্থান করতে পারবে তাও দেখার বিষয়।

সম্মেলনের প্রস্তুতি প্রসঙ্গে চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপি’র সমন্বয়ক ইঞ্জিনিয়ার মমিনুল হক বলেন, নিস্তব্ধ বিএনপি নেতাকর্মীদের প্রাণচাঞ্চল্য ফেরাতে মিলন মেলার আয়োজন করা হয়। সুন্দর ও শুশৃঙ্খল সম্মেলনের মাধ্যমে হাজীগঞ্জ ও শাহরাস্তিতে ত্যাগী নেতাদের মূল্যায়ণ করা হবে। যারা আগামীতে খালেদা জিয়া মুক্তি আন্দোলনে সম্মুখভাগে থেকে আন্দোলনের নেতৃত্ব দেবে।

একই রকম খবর