আদর্শের মুজিবকে কখনোই হত্যা করা যায় না : সুজিত রায় নন্দী

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন ,ব্যক্তি মুজিবকে হত্যা করা যায়, কিন্তু আদর্শের মুজিবকে কখনোই হত্যা করা যায় না।

তিনি বলেন, শেখ মুজিব মানেই বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনা। শেখ মুজিব মানেই সাম্য-অধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা। শেখ মুজিব মানেই দেশের জনগণের প্রতি মানুষের প্রতি ভালোবাসা। শেখ মুজিব মানেই বাঙালির দিশা- আলোর দিশারী। শেখ মুজিব মানেই তো বাংলাদেশ, স্বপ্নের সোনার বাংলাদেশ।

বৃহস্পতিবার (৩১মার্চ) বিকেলে রাজধানীর রায়েরবাগে( বাস স্ট্যান্ড) কদমতলী থানা মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আয়োজনে মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ আজ একটি বিশেষ গর্বের জায়গায় দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে গভীর দেশ প্রেমে উজ্জীবিত হয়ে সকলকে দেশ গড়ার কাজে নিজ নিজ অবস্থান থেকে আত্মনিয়োগ করতে হবে, তবেই স্বাধীনতা দিবসের আয়োজন সার্থকতা পাবে।’

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস। দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ শত্রুমুক্ত হয়। কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করার নতুন শপথে বলীয়ান হওয়ার দিন আজ। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন সুবর্ণ জয়ন্তী এবং মুজিব শতবর্ষ উদযাপনকে মহিমান্বিত করেছে।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড. সানজিদা খানম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য এ্যাড. আসমা আক্তার কেকা, কদমতলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মোবারক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব কামরুল হাসান রিপন।

মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস উদযাপন কমিটির কদমতলী থানার সদস্য সচিব আব্দুল কাদের ভূঁইয়ার সঞ্চলনায় সভাপতিত্ব করেন মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস উদযাপন কমিটির কদমতলী থানা সভাপতি আওয়ামী লীগ নেতা মির্জা গালিব আহমেদ।

একই রকম খবর