চাঁদপুরের ৫ টি আসনে আ’লীগের প্রার্থী হলেন যারা

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলার ৫টি আসনে ৪৩ জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। চাঁদপুর ৫টি আসনের বর্তমান মন্ত্রী-সাংসদদের বাইরে এবার যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা বেশিরভাগই বয়সে তরুণ। ক্ষমতাসীন দলের মনোনয়নপ্রাপ্তির এই দৌঁড়ে দলের লোকজনের পাশাপাশি ক্রীড়াবিদ, অভিনয়শিল্পী, সাবেক সামরিক ও বেসামরিক আমলারাও আছেন।
জাতীয় সংসদে চাঁদপুর জেলার ৫টি আসন রয়েছে। সারাদেশের মতো চাঁদপুরের ৫টি আসনেও একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পুরান ও নতুন প্রার্থী এবং প্রার্থীদের সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গিয়েছে।

দলের মনোনয়ন পেলেই জয়, এমন মনোভাবের কারণে এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেড়ে গেছে কয়েকগুণ। গতকাল সোমবার পর্যন্ত প্রতি আসনের বিপরীতে প্রায় ৯ জন দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। এরমধ্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে ১৩ জন নেতা মনোনয়ন ফরম কিনেছেন এবং জমাও প্রদান করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত শুক্রবার থেকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। গত ৪ দিনে প্রায় সাড়ে ৩ হাজার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানা যায়।

চাঁদপুরের ৫টি আসন থেকে নির্বাচনে অংশ নিতে ৪৩জন নেতা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। এর মধ্যে চাঁদপুর-১ (কচুয়া) আসনে ৪ জন, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে ৮ জন, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর উপজেলা) আসনে ৭ জন, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে ১১ জন এবং চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা) আসন থেকে প্রার্থী হতে ১৩ জন মনোনয়নপত্র কিনেছেন। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত এই চার দিনে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এদের মধ্যে হেভিওয়েট প্রার্থী রয়েছেন অন্তঃত ১২জন।

প্রাপ্ত তথ্যমতে, চাঁদপুর-১ (কচুয়া) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, সাবেক সচিব ও এনবিআর’র সাবেক চেয়ারম্যান আলহাজ গোলাম হোসেন, এনার্জি রেগুলেটারী কমিশনের চেয়ারম্যান ড. সেলিম মাহমুদ ও আওয়ামী লীগ নেতা জাপান প্রবাসী ইঞ্জি. জসিম উদ্দিন।

চাঁদপুর-২ আসন (মতলব উত্তর-দক্ষিণ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- বর্তমান সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি, তার বড় ছেলে আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. নূরুল আমীন রুহুল, কেন্দ্রিয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী, কেন্দ্রিয় আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জাকিয়া সুলতানা সেফালি, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, শিল্পপতি এম ইসফাক আহসান ও কেন্দ্রিয় কৃষক লীগ নেতা আমিরুল ইসলাম খোকা পাটোয়ারী।

চাঁদপুর-৩ আসন (চাঁদপুর সদর-হাইমচর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- কেন্দ্রিয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি, কেন্দ্রিয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগ কেন্দ্রিয় উপ-কমিটির সদস্য ও কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মারুফ, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলহাজ মো. কামরুল হাসান রিপন, জেলা আওয়ামী লীগের সদস্য ড. মো. হাছান খান, মৎস্যজীবী লীগ নেতা আলহাজ রেদওয়ান খান বোরহান।

চাঁদপুর-৪ আসন (ফরিদগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- বর্তমান সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগর, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম কন্ট্রাক্টর, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, স্বাচিপ কেন্দ্রীয় কমিটির নেতা বিশিষ্ট চিকিৎসক ডা. এ কে এম মোস্তফা হোসেন, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, অ্যাড. নুর হোসেন বলাই, স্বাস্থ্য বিয়ষক উপ-কমিটির সদস্য ডা. বদরুন নাহার ভূঁইয়া, যুবলীগের সাবেক সদস্য মহিউদ্দিন খোকা ও আওয়ামী লীগ সমর্থক মো. মিন্টু।

চাঁদপুর-৫ আসন (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, চাঁদপুর-লক্ষ্মীপুর জেলার সংরক্ষিত সংসদ সদস্য অ্যাড. নূরজাহান বেগম মুক্তা, দুদকের সাবেক মহাপরিচালক ও এনএসআই’র সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এমএইচ সালাউদ্দিন, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক ইঞ্জি. মোহাম্মদ হোসাইন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য ও বিশিষ্ট শিল্পপতি ইঞ্জি. সফিকুর রহমান, কেন্দ্রিয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য অধ্যাপক এ.কে.এম ফজলুল হক, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক ড. এস এম মোস্তফা কামাল খান, কেন্দ্রিয় যুবলীগের যুগ্ম সম্পাদক নাসরিন জাহান শেফালি, কেন্দ্রিয় কৃষক লীগ নেতা সফিকুল আলম ফিরোজ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী, সাবেক সংসদ সদস্য আব্দুর রব মিয়ার বড় ছেলে খালেদুর রব মিঠু, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাবেক আলহাজ আলী আহমাদ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ মজুমদার।

একই রকম খবর

Leave a Comment