আল-হেরা ইসলামী পাঠাগারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মোল্লা বাজারস্থ আল-হেরা ইসলামী পাঠাগার ও সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করাহয়।

বিগত বছর গুলোর ধারাবাহিকতায় ঈদ-উল-আযহার পরবর্তী দিন হিসেবে সোমবার (১১ জুলাই) ২৮নং উত্তর পাইকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উক্ত ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। সকাল ৯ টা থেকে শুরু করে বিরামহীনভাবে দুপুর ২ টা পর্যন্ত চলে এই মেডিকেল ক্যাম্প।

চার জন অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে প্রায় ২০০ জনকে চিকিৎসা দেওয়ার পাশাপাশি ফ্রি ঔষধ প্রদান করা হয়। সেই সময় মেডিকেল ক্যাম্পটিতে মানুষের সরব উপস্থিতি লক্ষ করা যায়।

ক্যাম্প চলাকালীন সময়ে উক্ত কার্যক্রম পরিদর্শন করেন ৪নং শাহ্ মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোহম্মদ মাসুদুর রহমান (নান্টু)। এসময় উপস্থিত ছিলেন পাঠাগারের সভাপতি মাওলানা শাহে-আলম বেলুচি, অত্র বিদ্যালয়ের সহ-সভাপতি মোহাম্মদ নোমান পাটওয়ারী, চাঁদপুর আল-মানার হাসপাতালের পরিচালক মোহাম্মদ অহিদুর রহমান খান (উৎপল), অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ বেলায়েত হোসেন, আল-আমিন একাডেমীর শিক্ষক মোঃ নাছির উদ্দিন, আলহাজ্ব কামারুজ্জামান পাটওয়ারী, হামানকর্দি উচ্চবিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমান, মোঃ বেলাল হোসাইন বিপ্লবী, মাওলানা মিজানুর রহমান হাফেজ আব্দুল বায়েছ, সাইফ হাসানদ, মোঃ তানভীর হোসাইন বিপ্লবী, আলাউদ্দিন বেপারী, মোল্লা মোহাম্মদ তানভীর, মোহাম্মদ মেহেদী হাসান, নজরুল খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরিদর্শনে এসে তারা বলেন গ্রামের সুবিধা বঞ্চিত মানুষ গুলোর চিকিৎসা সেবায় এই মহতী উদ্যোগ একটি উজ্জ্বল দৃষ্টান্ত। সরকারি সেবার পাশাপাশি বেসরকারি ভাবে এই সেবাটির পরিধি ও বিস্তার যেন সমাজের মানুষের একটি বিশাল পাওয়া। আর সবচেয়ে বড় কথা হলো সুস্থতা প্রতিটি মানুষের জন্য একটি বিশাল নেয়ামত। তাই এই মহতী উদ্যোগ টি দীর্ঘদিন যাবত পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে তারা ধন্যবাদ জানান এবং এ ধারা অব্যাহত রাখার জন্য এলাকার সর্বস্তরকে আহবান করেন।

একই রকম খবর