অসহায় মানুষের আশ্রয়স্থল মৈশাদী ইউপি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান ও সদর উপজেলার ৬নং মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক মৈশাদীর মেহনতী গরীব অসহায় দুস্থ্যদের আশা ভরসার আশ্রয়স্থল হিসেবে সর্বস্তরে পরিচিতি লাভ করেছে।

মোহাম্মদ মনিরুজ্জামান মানিক ইউনিয়নের অভিভাবকের দায়িত্ব নেওয়ার পর থেকেই সকল শ্রেনীর পেশার মানুষকে নিঃস্বার্থ ভাবে সেবা দিয়ে আসছেন। তিনি প্রতিনিয়ত ইউনিয়নের গরীব অসহায় ও দুস্থ্যদের খোঁজ খবর নিয়ে পাশে দাঁড়াচ্ছেন, সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। নিজের বাবা মায়ের মত সকল দুস্থ্য মানুষের পাশে থাকছেন।

কোন প্রকার অহংকার না রেখে একজন সাধা মনের মানুষ হিসেবে তিনি মানুষের সেবা দিয়ে চলছেন। নিসন্দেহে তিনি একজন উদার মোনি মানুষ। এ পৃথিবীতে এমন মানুষ, জনপ্রতিনিধি খুঁজে পাওয়া আসলেই খুব দুস্কর হবে।

মনিরুজ্জামান মানিক ইউপি নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে এ পর্যন্ত একজন জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে প্রশাসন থেকে শুরু করে সবার কাছে পরিচিতি লাভ করেছেন। তিনি যে ভাবে নিঃস্বার্থ ভাবে আপামর জনতার পাশে অভিভাবকের মত দাঁড়িয়ে শীতল ছায়া দিয়ে চলছেন। তা কালের আবর্তনে এক সময় ইতিহাস হয়ে থাকবে।
মনিরুজ্জামান মানিক নির্বাচনের প্রতিশ্রæতি অনেকটাই বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন। মৈশাদীকে একটি আলোকিত ও মডেল ইউনিয় হিসেবে গড়ার যে স্বপ্ন তিনি দেখেছেন, সে স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি সব সময় কাজ করছেন।

মৈশাদীতে মাদক, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। মৈশাদীতে শতভাগ শিক্ষার হার করার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের তিনি খোঁজ খবর নিচ্ছেন, সকল স্কুলে ফ্রি টিফিন বক্স ও বিতরন করেছেন। ছাত্র ছাত্রীদের পড়া লেখায় মনোনিবেশ করার জন্য বিভিন্ন ভাবে তিনি সহযোগীতা করে যাচ্ছেন।

ইউনিয়ন পরিষদকে পুরোপুরি একটি ডিজিটাল ইউনিয়ন হিসেবে রুপান্তর করেছেন। ছাত্র ছাত্রীদের বিনা পয়সায় কম্পিউটার প্রশিক্ষনের ব্যবস্থা ও তিনি করেছেন। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে তার কাজের প্রশংসার প্রধানন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রতিনিধি, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বিসিএস ক্যাডার, উপজেলা নিবার্হী কর্মকর্তা কয়েকবার পরিদর্শন করেছেন।

মৈশাদী সুযোগ্য ইউপি সচিব আবু বকর মানিক, ও সকল ওয়ার্ড সদস্যগন তাকে সার্বিক ভাবে কাজের সহযোগীতা করছেন।

মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক দৈনিক চাঁদপুর খবরকে বলেন আমি নির্বাচিত হয়েছি জনগনের ভোটে, তাই জনগনের সেবা করাই হচ্ছে আমার কাজ। আমি জনগনের সেবা করে তৃপ্তি পাই। কোন জনগন যাথে আমার কাছে সেবা নিতে এসে কষ্ট না পায় সেদিকে খেয়াল রেখেই আমি কাজ করছি। যাতদিন দায়িত্বে থাকবো, ততদিন নিঃস্বার্থ ভাবে মানুষের সেবা করে যাবো।

একই রকম খবর

Leave a Comment