চাঁদপুরে আঞ্চলিক ইজতিমার প্যান্ডেল নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের বানিজ্যিক এলাকা পুরাণবাজার পশ্চিম জাফরাবাদ মেঘনা নদীর পাড়ে চাঁদপুর জেলা আঞ্চলিক ইজতিমার প্যান্ডেল নির্মান কাজ দ্রুত এগিয়ে চলছে।

আগামী ২২.২৩ ও ২৪ নভেম্বর ইজতেমা অনুষ্ঠিত হবে। টুঙ্গী বিশ্ব ইজতিমার আদলে তাবলীগ জামাতের এ ইজতিমায় কয়েক লক্ষ ধর্মপ্রান মুসল্লির সমাগম আশা করছে আয়োজকরা। ইতোমধ্যে অর্ধেক মাঠ জুড়ে প্যান্ডেলের খুটি গাড়া সম্পন্ন হয়েছে। মাঠের বাকী অর্ধেকে স্থানীয় কৃষকদের আবাদি ফসল কয়েক দিনের মধ্যে তোলা শুরু হলে শুরু হবে। প্যান্ডেলের আনুষাঙ্গিক মালামাল মাঠে মজুদ রাখা হয়েছে। বিদেশি মেহমানদের জন্য নির্ধারিত প্যান্ডেল নির্মান কাজ শেষে হয়েছে।

ইজতিমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় মাঠের অভ্যান্তরে নিরাপত্তা টাওয়ার স্থাপন করা হয়েছে। সল্প পরিসরে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। মুসল্লিদের গোসলের জন্য নদীর পাড়ে পর্যাপ্ত অস্থায়ী ঘাটলা তৈরি করা হয়েছে। আজু এবং টয়লেটের জন্য প্রয়োজনীয় পানির টেপ বসানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সরেজমিনে গিয়ে দেখাযায় জেলার বিভিন্ন এলাকা থেকে আশা মানুষজন স্বেচ্ছায় কাজ করছে।

মাঠের দায়িত্বে থাকা তাবলীগ জামাতের কয়েকজন মুরব্বীর সাথে কথা হলে তারা জানান, নির্ধারিত সময়ের আগেই প্যান্ডেলসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন হবে। তারা আশা করছেন গতবছরের চাইতে এবার ধর্মপ্রান মুসল্লির সমাগম বেশি হবে।

একই রকম খবর

Leave a Comment