উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবির শিক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে পঞ্চম শ্রেনির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ, দোয়া, মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৬ডিসেম্বর (মঙ্গলবার) বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, তোমরা এ প্রতিষ্ঠান থেকে পাস করে হাইস্কুলে ভর্তি হবে। আমাদের দুটি প্রতিষ্ঠান এখানে আছে, তোমরা এ দুটিতে ভর্তি হতে পারবে। আমি আশারাখি তোমরা এখানেই ভর্তি হবে। এ বিদ্যালয়টি একটি সেরা স্কুল এ এলাকায়।

বিদ্যালয়ে স্কুল ড্রেস পড়ে আসতে হবে।যাদের স্কুল ড্রেস নাই তাদের আমি আমার ব্যক্তিগত অর্থায়নে স্কুল ড্রেস দিব। যাদের নষ্ট হয়ে গেছে তাদেরও স্কুল ড্রেস দিব। কাগজের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। যদি কোন শিক্ষার্থী অর্থের জন্য পড়ালেখা করতে না পারে তার পড়ালেখার ব্যবস্থা আমরা করব।

এ বিদ্যালয়ের রেজাল্ট ভালো হয়। আমি চাই তোমরা আগামীতেও ভালো রেজাল্ট করবে। অথাভাবে যে সব শিক্ষাথী লেখাপড়া করতে পারছো না তাদের লেখাপড়ার দায়িত্ব আমি নিবো ।কোন ভাবেই অর্থের অভাবে লেখাপড়া বন্ধ করা যাবে না ।

তিনি বলেন, তোমাদের পাশের প্রতিষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়ের সহযোগিতায় একটি চারতলা ভবন নির্মান করা হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজির পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাশেম কারী।

এসময় উপস্থিত ছিলেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামীমা সুলতানা, সহকারি শিক্ষিকা সাহিনা আক্তার, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরীসহ অন্যান্যরা।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ আয়োজন করা হয়। দোয়া মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

 

একই রকম খবর