আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক চাঁদপুর সদর শাখার উদ্বোধন

এমএম কামাল : চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, অনেক ব্যাংকের কার্যক্রমে কেলেঙ্কারি থাকলেও আনসার-ভিডিপি ব্যাংকের এখন পর্যন্ত কোন কেলাঙ্কারি নাই। এতো সুন্দর ও নিষ্ঠার সাথে এই ব্যাংকের কার্যক্রম এগিয়ে নেয়ায় আমি ব্যাংক পরিচালনাকারী সকলকে ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর)  সকাল ১০ টায় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক চাঁদপুর সদর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ৭১ এর সময় জামায়াত বিএনপি যেই বর্বরতা করেছে। দেশে আজো চক্রান্তের সহিত তা চলমান আছে।তাই আগামী ৩০ ডিসেম্বর আমাদের দেশের জন্য খুব গুরুত্বপূর্ন সময়।কারন ঐ দিন দেশের মানুষ নৌকায় ভোট দিয়ে ওই বিএনপি-জামায়াতের মত স্বাধীনতা বিরোধীদের বর্জন করবে।

তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে ২০২১,২০৪১ ও ডেল্টা প্লানিংয়ের স্বপ্ন বাস্তবায়নে আপনাদের সহযোগিতা চাই।৩০ ডিসেম্বর স্বাধীন বাংলায় মানুষ যাতে নির্বিগ্নে ভোট দিতে পারে এ বিষয়টি নিশ্চিত করবেন।আপনাদের পেশাদারিত্বে সম্মান রেখে এই ব্যাংকের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনসার ও ভিডিপি চাঁদপুর জেলা কমান্ড্যান্ট এ এস এম  আজিম উদ্দিন।

তিনি বলেন, দেশের দারিদ্র বিমোচনে জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে এই ব্যাংক কাজ করবে।নারীর ক্ষমতায়ন বৃদ্ধি ও দারিদ্র বিমোচনে এই ব্যাংক কাজ করে এক সময় বাণিজ্যিক ব্যাংকে পরিণত হবে এই প্রত্যাশা করছি।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।তিনি বলেন, চাঁদপুর জেলা আনসার কার্যালয়ে এ ব্যাংকটির কার্যক্রম শুরু হলো।আমি এই ব্যাংকটির উত্তোরত্তোর সফলতা কামনা করছি।আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ সিরাজুল হকের সভাপতিত্বে এবং হাজিগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইমন দাশ গুপ্তের পরিচালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, হাজিগঞ্জ আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক শাখার ব্যবস্থাপক ও সদরের অতিরিক্ত ব্যবস্থাপক আনোয়ার মঞ্জুর প্রমুখ।

বক্তারা বলেন, ২ দশক ধরে ৬০ লাখ আনসার-ভিডিপি সদস্য/সদস্যার দারিদ্র বিমোচন,নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক উন্নয়ন তথা মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্পের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্তয়ে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক কার্যক্রম চলছে।এই ব্যাংকটি সকলের সহযোগিতায় এগিয়ে যাবে এই কামনাই করছি।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ফরিদগঞ্জ উপজেলা আনসারের কোম্পানী আবু বকর সিদ্দিক।

একই রকম খবর

Leave a Comment