চাঁদপুর উন্নয়ন মেলার আজকের কর্মসূচী

আহম্মদ উল্যাহ : “উন্নয়নের অভিযাত্রায় অদ্যম বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে চতুর্থ বারের মতো চাঁদপুর স্টেডিয়ামে আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্নয়ন মেলা-২০১৮। ৩ দিনব্যাপি মেলা শুরু হবে আজ ৪ অক্টোবর থেকে চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

আজ বৃহস্পতিবার (৪ অক্টোবার) মেলার উদ্বোধন। আজ সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে ইলিশ চত্বর পর্যন্ত র‌্যালি ও শোভাযাত্রা। সকাল ১০টা থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গণভবন থেকে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে।

এদিন বেলা ১১টা ৪৫ মিনিট থেকে চাঁদপুর জেলায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন উন্নয়ন মেলার থিম সং ও জেলা ব্র্যান্ডিং থিম সং এর ভিডিও চিত্র প্রদর্শন। বেলা ১২ থেকে সাড়ে ১২টা পর্যন্ত আলোচনা সভা। বিষয় : বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ। বেলা সাড়ে ১২ থেকে স্টল পরিদর্শন।

দুপুর ১টা থেকে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিত। দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণে রিয়েলিটি শো, কুইজ প্রতিযোগিতা ও ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা। বেলা সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘মাননীয় প্রধানমন্ত্রীর ১দিন’ শীর্ষক ভিডিও প্রদর্শন, শেখ হাসিনা সরকারের সাফল্য/উন্নয়ন কর্মকাÐের উপর ভিডিও চিত্র প্রদর্শন।

এদিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত আলোচনা সভা। বিষয় : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ ও টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি)। বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত মুক্তিযোদ্ধ ভিক্তিক তথ্যচিত্র প্রদর্শনী।

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত মুক্তিযোদ্ধের চেতনা ও শেখ হাসিনা সরকারের সাফল্যকে উপজীব্য করে স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

একই রকম খবর

Leave a Comment