মতলব উত্তরে উন্নয়ন মেলা উদ্বোধন

সাজ্জাদ হোসেন : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল বলেছেন, বর্তমান সরকার কথার চেয়ে কাজ বেশি করে। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার কারণে আজকে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগামী প্রজন্মের জন্যে দেশের উন্নয়ন ধরে রাখতে হবে। তাই সবাই মিলে দেশটাকে উন্নত দেশ হিসেবে রেখে যেতে চাই। তিনি আরো বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৩০ সালে এ দেশে কোনো লোক গরিব থাকবে না।

বৃহস্পতিবার মতলব উত্তর উপজেলার ৪র্থ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ মেলার উদ্দেশ্য হচ্ছে জনগণের সামনে সরকারের উন্নয়ন চিত্র তুুলে ধরার পাশাপাশি ভবিষ্যত কর্মপরিকল্পনা জানানো। উন্নয়ন লক্ষ্য অর্জনে সরকারের সাফল্যের প্রচার ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা এবং স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাদের যৌথ অংশগ্র্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে মতবিনিময়ের জন্যই সারাদেশে উন্নয়ন মেলা করা হচ্ছে।

তিনি বলেন, গত দশ বছরে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। এসব উন্নয়ন সার্বিকভাবে জনগণের জন্যে। বর্তমান গ্রামের মানুষ, তৃণমূল পর্যায়ের মানুষ উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ উন্নয়ন বাংলাদেশকে বিশ্ব দরবারে সম্মানজনক অবস্থানে নিয়ে গেছে। উন্নয়ন মেলার মাধ্যমে জনগণকে সরকারের উন্নয়ন সম্পর্কে অবহিত করতে হবে। যাতে সবাই বর্তমান সরকারের উন্নয়নম‚লক কর্মকান্ড জানতে পারে। দেশে উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে আমরা আমেরিকার চেয়ে উন্নত দেশে পরিণত হবো।

সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলায়ও তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলা চলবে শনিবার পর্যন্ত। বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে একযোগে সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় অনুষ্ঠিত উন্নয়ন মেলার উদ্বোধন করেন। বেলা ৩টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল ফিতা কেটে মতলব উত্তর উপজেলার উন্নয়ন মেলার উদ্বোধন করেন ও সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এর আগে মেলা উপলক্ষে উপজেলা প্রশাসন কার্যালয় থেকে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণ বটতলা এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রশাসনের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ মেলায় ৫০টি স্টল রয়েছে। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকান্ড ও উন্নয়ন তুুলে ধরা হয়েছে।

একই রকম খবর

Leave a Comment