চাঁদপুরে জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

আহম্মদ উল্যাহ : আগামি ৪ অক্টোবর চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। এ উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (২ অক্টোবর) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বলেন, চাঁদপুর জেলায় ৪র্থ উন্নয়ন মেলা ২০১৮ আগামি ৪, ৫ ও ৬ অক্টোবর পর্যন্ত চলবে। এবারের উন্নয়ন মেলা হবে ভিন্ন আঙ্গিকে। তিন দিনব্যাপী এ মেলা চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতি বছরই উন্নয়ন মেলা হয়। কিন্তু এবারের মেলার গুরুত্ব অনেক বেশি। সরকারের গৃহীত উন্নয়ন কর্মকান্ডগুলো জনগণকে জানানোর জন্যেই এই মেলার ব্যাপক আয়োজন থাকছে এবার। উন্নয়ন মেলায় সরকারের সাফল্য তুলে ধরতে হবে । এজন্যে চাঁদপুর জেলার সকল বিভাগের উন্নয়ন চিত্র তুলে ধরার জন্যে পৃথক পৃথক স্টল থাকতে হবে। স্টলগুলো স্ব-স্ব বিভাগের কর্মকান্ড, সরকারের উন্নয়ন ও বিভিন্ন পর্যায়ে যারা পুরস্কারের অর্জিত ক্রেস্ট তাদের পরিচয় ও অবস্থান তুলে ধরতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশ ও জীবিনী চিত্র তুলে ধরতে হবে। তিনি উন্নয়ন মেলা সফল করার জন্যে সবার সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মরত শিক্ষকবৃন্দ মেলায় অংশগ্রহণ করতে হবে। এছাড়া সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দরা প্রত্যোকে ৫হাজার করে লোক আনতে হবে। এবারের উন্নয়ন মেলায় লক্ষাধিক লোকের সমাগম ঘটার পরিকল্পনা রয়েছে । সরকারের ১০ বছরের উন্নয়ন চিত্র তুলে ধরার জন্যেই এ মেলার আয়োজন করা হয়েছে।

সভার শুরুতে গত সভার প্রতিবেদন তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন, চাঁদপুর জেলা পুলিশের প্রতিনিধি অতরিক্তি পুলশি সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধূরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পদাক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সফিউদ্দিন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক।

এসময় উপস্থিত ছিলেন, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ, রাজরাজেস্বর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী, চেয়ারম্যান শাখওয়াত হোসেন রনি পাটওয়ারী, চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী , মৈশাদী ইউনিয়নের প্রতিনিধি ইউপি সচিব আবু বকর মানিক, শাহমাহমুদপুর ইউনিয়নের সচিব এমএ কুদ্দুস রোকন আখন্দ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

একই রকম খবর

Leave a Comment