আশিকাটি এমএম নুরুল হক উবিতে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

এমএম কামাল : চাঁদপুর সদর উপজলার ২নং আশিকাটি ইউনিয়নের এম এম নুরুল হক উচ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযাগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১২টায় বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও কেদ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের এখন আ পিছিয়ে নেই। আমরা এখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশের কাতারে রয়েছি। আমাদের মুল হাতিয়ার হচ্ছে শিক্ষা। শিক্ষা ছাড়া এদেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। শিক্ষার মাধ্যমে দেশের আনাছে-কানাছে উন্নয়ন হচ্ছে। বর্তমার সরকার শিক্ষা ব্যবস্থাকে ব্যাপক হারে সহায়তা করছে। একমাত্র শিক্ষার্থীদের মাধ্যমে দেশের উন্নয়ন দ্রুত করা সম্ভব।

ডা. দীপু মনি আরো বলেন, আজকে যারা এখানকার শিক্ষার্থী, তোমাদের মধ্যে থেকেই কেউ না, কেউ দেশের বড় কিছুর অর্জনে জড়িত থাকবে। আমরা যদি মানুষ হিসেব একে অপরকে সহযোগিতা করি, তাহলে আমাদের মধ্যে ভাতৃত্বভোদ সৃষ্টি হবে। সেই সাথে আমরা সামাজিক উন্নয়নে ভ‚মিকা রাখতে সক্ষম হব। বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে যে শিক্ষার্থীরা গানে গানে আমার কাছে তোমাদের শিক্ষা প্রতিষ্ঠানের জন্য যে সকল দাবি-দাওয়া চেয়েছো, আমি ইনশাল্লাহ সকল কিছু পূরন করে দেওয়ার চেষ্টা করবো। এখানে খুব দ্রæত একটি ৪ তলা বিশিষ্ট একাডেমীক ভবন ও কম্পিউটার ল্যাব করে দেওয়া হবে।

তিনি আরো বলেন, সরকারের উন্নয়ন ধারবাহীকতা রাখতে হলে, আমাদেরকে পুনরায় এই সরকারকে ক্ষমতায় আনতে হবে। ছোট খাট ভাল কাজ থেকে অনেক বড় কিছু অর্জন করা সম্ভব। তোমরা মাদক, সন্ত্রাস থেকে দূরে থেকে পড়াশুনা ও খেলাধুলায় মন দিবে। তোমাদের মধ্য থেকে নেতৃত্ব দেওয়ার কেউ বেড়িয়ে আসবে। তাই এখন থেকে সকলে মিলে মিশে কাজ করবে।
বিদ্যালয়র ম্যানেজিং কমিটির নব-নিবার্চিত সভাপতি আলহাজ মনজুরুল হক শোয়েবের সভাপতিত্বে ও আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন সরকার ও বিদ্যালয়ের শিক্ষক আলী আহসানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ শহীদ উল্লাহ মাস্টার, চাঁদপুর সদর উপজলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক, সদর উপজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, এম এম নুরুল হক উচ বিদ্যালয়র প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আলহাজ এম এম নুরুল হক, প্রতিষ্ঠাতা সদস্য ও মনজুরা ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ মনজুরা হক, আশিকাটি ইউপি চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন পাটওয়ারী। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেন পাটওয়ারী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কিমিটির সভাপতির সহধর্মিণী বিশিষ্ট লেখক জেসমিন মুন্নী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজ খান বাদল, তরপুরচন্ডী ইউনিয়র পরিষদের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, রাজরাজেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী বেপারী, অঅশিকাটি ইউনিয়ন যুবলীগের আহবায়ক সেলিম মাল, আশিকাটি চাঁদখার বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি শাহাদাত খান, সাধারন সম্পাদক মোঃ কাশিম গাজী, ম্যানেজিং কিমিটির সদস্য বাবুল পাটওয়ারী, জাফর আহমেদ খানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষর্থীবৃন্দ।

একই রকম খবর

Leave a Comment