চাঁদপুরে বিএনপির এসএ সুলতান টিটু ও এমএ হান্নানের বহিষ্কারাদেশ প্রত্যাহার

চাঁদপুর খবর রিপোর্ট: চাঁদপুরের স্বেচ্ছায় অব্যাহতি নেয়া চাঁদপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর হাইমচর আসনের সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনবহাল ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ এম এ হান্নান সহসারাদেশে ৮ বিএনপি নেতার বহিষ্কারাদেশ সোমবার (১২ নভেম্বর) দুপুরে প্রত্যাহার করা হয়েছে । বিএনপি’র সিনিয়র যুগ্ম -মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি জানান।

তিনি বলেন, ‘বিভিন্ন কারণে দলের ওই নেতাদেরকে বহিষ্কার করা হয়েছিল । পরবর্তী তে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে আবেদন করা হয়। তার নির্দেশেই এ বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।’

প্রাপ্ত তথ্যমতে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমদ সিদ্দিকীকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক নেতৃবৃন্দের অব্যাহতি প্রত্যাহার করা হয়।

চাঁদপুরের স্বেচ্ছায় অব্যাহতি নেয়া চাঁদপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর হাইমচর আসনের সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ এম এ হান্নান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সাবেক সদস্য সৈয়দ শহীদুল হক জামাল, টাঙ্গাইলের বাসাইলের বিএনপি’র সাবেক সভাপতি এনামুল করিম অটল, ফেনীর সোনাগাজীর বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বিএনপি’র শিক্ষা বিষয়ক সম্পাদক আলমগীর কবির ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আবু ইউসুফ মো. খলিলুর রহমানকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল।

একই রকম খবর

Leave a Comment