এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার স্মরণে মিলাদ ও দোয়া

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নস্থ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম এম নুরুল হক এর স্মরণে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) বাদ জুমা মরহুমের প্রতিষ্ঠিত মনজুরা ইসলামিয়া মাদ্রাসার উদ্যোগে আল আরাফা জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এর আগে মরহুম আলহাজ্ব এম এম নুরুল হক এর কবর জেয়ারত করা হয়েছে। মিলাদ ও দোয়া পরিচালনার শুরুতে মরহুমের একমাত্র ছেলে এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মনজুরুল হক শোয়েব উপস্থিত সকল মুসল্লীদের কাছে তার বাবার রুহের মাগফেরাত কামনা করে দোয়া চান। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মনজুরা ইসলামিয়া মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওলানা মোহাম্মদ মোস্তফা।

কুলখানি, কবর জেয়ারত ও দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র এ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজি, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, ঢাকা জেলা জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট আশরাফুল ইসলাম মিজি, চাঁদপুর জেলা জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট আব্দুল্লাহীল বাকী, আশিকাটি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলহাজ্ব নাজিম উদ্দীন মোঃ জিলান,

এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন পাটওয়ারী, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতারুজ্জামান পাটওয়ারী, আশিকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর সরকার সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও প্রতিবেশীরা।

উল্লেখ্য, আলহাজ্ব এম এম নুরুল হক ৯৮ বছর বয়সে গত ২৫ জুলাই ঢাকাস্থ উত্তরার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারনে ইন্তেকাল করেছেন। কর্মজীবনে তিনি সাতটি ব্যাংকের এমডি হিসেবে নিয়োজিত ছিলেন। জীবদ্দশায় তিনি ছিলেন দানশীল ও পরোপকারী ব্যক্তি।

তিনি তার নিজ এলাকা আশিকাটি ইউনিয়নের চাঁদখার বাজার এলাকায় এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এছাড়াও তিনি মনজুরা ইসলামিয়া মাদ্রাসা ও আল আরাফা জামে মসজিদ প্রতিষ্ঠা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, নাতি নাতনি আত্মীয়-স্বজনসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে আশিকাটি তথা চাঁদখার বাজার এলাকায় শোকের ছায়া নেমে আসে। ঐদিন সোমবার বাদ মাগরিব এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

একই রকম খবর