শাহমাহমুদপুরে ২দিনব্যাপি ওরিয়েন্টেশন কর্মশালা উদ্বোধন

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ড ভিত্তিক প্রতিষ্ঠিত দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকে মা ও নবজাতকদের সেবা বিষয়ের উপর কমিউনিটি গ্রুপ, কমিউনিটি সাপোর্ট গ্রুপ ও এলাকার কিশোর-কিশোরী, গর্ভবতী মা এবং গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে ২দিন ব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় সিএইচসিপি তাহমিনা আক্তারের সভাপতিত্বে কর্মশালার শুভ উদ্বোধন করেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ।

প্রথম দিনের কর্মশালায় ১ম অধিবেশনে মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা ও নিরাপদ মাতৃত্ব বিষয়ে আলোচনা করেন আইসিডিডিআর,বি মাঠ কর্মকর্তা আল মাহমুদ অবি। ২য় কর্ম অধিবেশনে মাদক, যৌতুক ও টেকসই বাল্যবিবাহ, মা ও শিশুর স্বাস্থ্য সেবা বিষয়ে আলোচনা করেন রিচার্জ ট্রেনিং ম্যানেজমেন্ট ইন্টারন্যাশনাল (আরটিএমআই) এর ইউনিয়ন সমন্বয়কারী মোঃ ফিরোজ সরকার ও মোঃ মারজুক বিল্লাহ্ চৌধুরী।

৩য় কর্ম অধিবেশনে ইউনিয়নের দাসেরগাঁও হাজী বাড়িতে উঠান বৈঠকে নারী সচেতনতা, যৌতুক, মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত ও গর্ভবতী মায়েদের সচেতনতা বিষয়ের উপর আলোচনা করেন রিচার্জ ট্রেনিং ম্যানেজমেন্ট ইন্টারন্যাশনাল (আরটিএমআই) এর ইউনিয়ন সমন্বয়কারী মোঃ ফিরোজ সরকার ও মোঃ মারজুক বিল্লাহ্ চৌধুরী।

আন্তর্জাতিক উদরাময় গবেষনা কেন্দ্র, বাংলাদেশ, আরটিএম ইন্টারন্যাশনাল এবং সীমান্তিক এর সহযোগিতায় মা ও নবজাতকদের সেবা বিষয়ের উদ্বোধনী কর্মশালায় উপস্থিত ছিলেন, রিচার্জ ট্রেনিং ম্যানেজমেন্ট ইন্টারন্যাশনাল (আরটিএমআই) এর চাঁদপুর সদর উপজেলা সমন্বয়কারী মোঃ মহিবুল ইসলাম, সিনিয়র মাঠ কর্মকর্তা মোঃ সানাউল্যাহ মিয়া মিশন, শাহমাহমুদপুর ইউপি সদস্য ও দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকের সভাপতি মোঃ আনোয়ার হোসেন খোকা পাটওয়ারী, সহ-সভাপতি ইউপি সদস্য পারুল আক্তার, ইউপি সদস্য কামরুল ইসলাম মোল্লা, মোঃ আবুল ফজল, মোঃ শাহাজান মিয়া, অহিদুল ইসলাম, ফারুক হাজী, মাসুদ হোসেন, বুশরা আক্তার প্রমূখ।

একই রকম খবর

Leave a Comment