পুরাণ বাজার ওসমানিয়া ফাজিল মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্টাফ রিপোটার : চাঁদপুরের প্রধান বানিজ্যিক এলাকা শহরের পুরাণবাজারে ওসমানিয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসা ও মধুসূদন উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভববের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি।

৩১ অক্টোবর বুধবার সন্ধ্যায় সরকারের বিভিন্ন বিভাগের অর্থায়নে অনুষ্ঠনিকভাবে দুটো শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারি দুলাল।

ডা. দীপু মনি তার বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনা চাঁদপুরের উন্নয়নে দুহাত ভরে দিয়েছে। চাঁদপুরে নদী ভাঙ্গন প্রতিরোধে বাঁধ নির্মাণ, বিদু্ৎকেন্দ্র স্থাপন, রাস্তাঘাট, ব্রিজ কালভার্টসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন ভবন করে দিয়েছেন। এখন চাঁদপুরবাসীর সময় এসেছে জননেত্রী শেখ হাসিনাকে কিছু দেয়ার।

তিনি বলেন, আপনারা আপনারা আপরাদের বিবেক দিয়ে প্রশ্ন রাখুন আগামী নির্বাচনে কাকে ভোট দিবেন। যে দলটি দেশের সম্পাদ লুট করে, মানুষ মারে, দুর্নীতি করে তাদের ভোট দিবেন না কি যে দল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি হয়ে দেশের উন্নয়নে কাজ করে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের কল্যান নিজেকে উৎস্বর্গ করেছেন।
তাই আপনাদের কাছে অনুরোধ আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবেন।

বলেছেন, জননেত্রী শেখ হাসিনার তার জীবনের প্রতিটা ক্ষণ, প্রতিটা মুহূর্ত উৎস্বর্গ করেছেন নতুন প্রজন্মের জন্য। আমাদের নতুন প্রজন্ম যাতে ভালো থাকে, উন্নত জীবনযাপন করে এজন্যে জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। কারণ তিনি বঙ্গবন্ধুর কন্যা। যে বঙ্গবন্ধুর অামাদের স্বাধীনতা এনে দিয়েছেন। ৩০ অক্টোবর মঙ্গলবার সদর উপজেলার তরপুরচণ্ডী কল্যাণপুর, আশিকাটি, বিষ্ণুপুর, শাহমাহমুদপুর, রামপুর ও মৈশাদী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন কালে তিনি একথাগুলো বলেন।

ডা. দীপু মনি বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই, আমার নির্বাচনী এলাকা ও চাঁদপুরসহ সারা বাংলাদেশে এতো উন্নয়ন কাজ হয়েছে। আমরা এমন প্রধানমন্ত্রী চাইনা যে গরীবের হক মেরে খায়, জনগণের আমানতের খেয়ানত করেন। আমরা এমন প্রধানমন্ত্রী চাই যে দেশ ও দেশের মানুষের সেবায় নিজেকে নিয়জিত রাখেন। আর সেই প্রধানমন্ত্রী হলো বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসি না। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় সেটি প্রমানিত।

তিনি বলেন, আজ শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে দেশে এতো উন্নয়ন। কারন শেখ হাসিনার স্বপ্ন এদেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। সেই লক্ষ নিয়েই তিনি এ দেশ ও দেশের মানুষের জন্য নীরলস ভাবে প্ররিশ্রম করে যাচ্ছেন। গতদুইবার আপনাদের সমর্থন ও ভোটে নির্বাচিত হয়ে আওয়ামীলীগ সরকার এদেশকে একটি ক্ষুদা দারিদ্র মুক্ত দেশ হিসেবে গড়ে তুলেছেন।

এসময় উপস্থিত ছিলেন, মধুসূদন উচ্চ বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, সদস্য তমাল কুমার ঘোষ, ওসমানিয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম, মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেষ দাস, পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ অালী মাঝি, ওসমানিয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার ম্যানিজিং কমিটির সদস্য ফরিদ আহমেদ বেপারী, আছলাম গাজী, নবীক হায়দার চৌধুরী, হুমায়ূন বেপারী, মধুসূদন উচ্চ বিদ্যালয় ম্যানিজিং কমিটির সদস্য শিপন খান, বাদল খান সহ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষক ও ম্যানিজিং কমিটির সদস্যবৃন্দ।

ডা. দীপু মনি এমপির সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়মীলীগের সাধারন সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পোর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবু, সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যান বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, জেলা ছাত্রীলীগের সাবেক সভাপতি অ্যাড জাহিদুল ইসলাম রোমান, বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজসহ আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ।

একই রকম খবর

Leave a Comment