কচুয়ায় তিন উপজেলার সংযোগ ব্রীজ নির্মাণের দাবীতে মানববন্ধন

কচুয়া প্রতিনিধি ॥ চাঁদপুরের কচুয়ায় তিন উপজেলার ২০ গ্রামের মানুষের চলাচলের সংযোগ ব্রীজ নির্মাণের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

মঙ্গলবার কচুয়া উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন বোয়ালজুড়ি খালের উপর ব্রীজ নির্মাণের দাবীতে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় মানববন্ধনে অংশগ্রহণ কারীরা জানান, বোয়ালজুড়ি খালের উপর প্রায় শত বছরের পুরাতন ব্রীজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পাশ্ববর্তী তারাপাল্লা, মারকি, আয়মা, শাসনখোলা, মুরাদপুর, পিরোজপুর, কাদলা, তেঘুরিয়াসহ আশপাশের বিশ গ্রামের মানুষ ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী এবং এলাকাবাসী এ ব্রীজ দিয়ে চলাচল করে আসছে। রঘুনাথপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়,

৭১ এর মুক্তিযুদ্ধে গনহত্যার স্মৃতিস্তম্ভ,২শত বছরের পুরানো রঘুনাথপুর বাজার ও উপ স্বাস্থ্য কেন্দ্রে যাতায়াতকারীদের একমাত্র ভরসা এ ব্রীজটি। প্রায় ৮৫ ফুট দীর্ঘ ব্রীজের দুপাশের অংশ ভেঙ্গে যাওয়ায় স্থানীয়রা কাঠ দিয়ে মেরামত করে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়ত করে আসছে । ব্রীজের রেলি না থাকায় প্রায়শই ছোট ছোট শিক্ষার্থীরা দূর্ঘটনার প্রতিত হচ্ছে । ব্রীজটি অনেক উচু হওয়ায় বয়স্ক ও কোমলমতি শিক্ষার্থীদের ব্রীজে উঠা নামায় অসুবিধা হচ্ছে ।

যাতায়াতের সুবিধার্থে এ ঝুকিপূর্ণ ব্রীজ দিয়ে কচুয়া, হাজীগঞ্জ ও মতলব উপজেলার মানুষ নিয়মিত চলাচল করে আসছে। অচিরেই ব্রীজ নির্মাণ করে তিন উপজেলার সংযোগ ও এলাকার কোমলমতি শিক্ষার্থীদের সমস্যা লাগবে সংশ্লিষ্ট্য কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যপারে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতাছেম বিল্যাহ জানান, ব্রীজটি সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশনা প্রদান করেছি।

একই রকম খবর