কচুয়ায় মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া : মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরের কচুয়ায় উদ্বোধন করা হয়েছে মডেল মসজিদ ও অত্যাধুনিক ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। মুজিববর্ষে দেশের ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টি মডেল মসজিদ গনভবন থেকে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এতে সভাপতিত্বে করেন, ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা ফরিদুল খান এমপি। গতকাল বৃহস্পতিবার চাঁদপুর জেলায় কচুয়ায় একমাত্র মসজিদ এবং প্রথম পর্যায়ের ৫০টি মসজিদের মধ্যে এটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি,চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস,উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ প্রমুখ।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা,ওসি মো. মহিউদ্দিন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী,সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ ,মডেল মসজিদের দাতা মো. তাজুল ইসলাম,ইউপি চেয়ারম্যান কবির হোসেন সহ ইসলামিক ফাউন্ডেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কচুয়া পৌরসভার সুবিদপুর এলাকায় ধর্শ বিষয়ক মন্ত্রনালয়ের আওতায় কচুয়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের তিন তলা বিশিষ্ট ভবন নিমার্ণে চাঁদপুর গণপূর্ত বিভাগের সহায়তায় ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের সহযোগিতায় নির্মান করা হয়। প্রায় ৪৩ শতাংশের জায়গার উপর ১২ হাজার ৫শ ৪৭ স্কয়ার বর্গফুটের জায়গার ওপর নির্মাণ করা হচ্ছে এই ভবন। যার নির্মিত ব্যয় ধরা হয়েছে সাড়ে ১৩ কোটি টাকা। উদ্বোধনের ফলে মসজিদটি আজ থেকে আনুষ্ঠানিক ভাবে মসজিদের নামাজের কার্যক্রম চালু হবে। উদ্বোধন শেষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস মসজিদের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং সার্বিক খোঁজ খবর নেন।

একই রকম খবর