কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভায় বড় দুই দলের প্রার্থী চূড়ান্ত

স্টাফ রির্পোটার : আগামী ১৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলার কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে প্রথমেই আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনের মনোয়ন বোর্ড কচুয়ায় পৌরসভায় বর্তমান মেয়র নাজমুল আলম ও ফরিদগঞ্জ পৌরসভায় বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীকে নৌকা প্রতিক দিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনীত করেছেন।

অপরদিকে গতকাল শুক্রবার (১৫ জানুয়ারি) চতুর্থ ধাপে বিএনপির ৫২টি পৌরসভার প্রার্থীর নাম ঘোষণা করেন। বিএনপির মহাসচিবের নির্দেশে শায়রুল কবির খান গনমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তবে বাকি চারটি আসনে প্রার্থী এখনো চূড়ান্ত করা হয়নি বলে জানান তিনি।
এর মধ্যে চাঁদপুরের কচুয়া পৌরসভায় বিএনপি থেকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয় সাবেক মেয়র মো. হুমায়ুন কবির প্রধান এবং ফরিদগঞ্জ পৌরসভায় নাম ঘোষণা করা হয়েছে মো. ইমাম হোসেন।

এরই মধ্যে দু’টি পৌরসভার আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত হলো। এখন নির্বাচন সংশ্লিষ্ট সকল কার্যক্রম সম্পন্ন হলে শুরু হবে প্রচারণা।

খোঁজ নিয়ে জানাগেছে, দু’টি পৌরসভায় আওয়ামী লীগের ৩ ডজন প্রার্থী থাকলেও প্রধানমন্ত্রী প্রার্থী ঘোষণার পর পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসে। এখন অনেক নেতার বক্তব্যে ঐক্যের গান গাচ্ছে। বিএনপি অনেক দিন ক্ষমতায় না থাকায় টিকে থাকার জন্য প্রার্থী দিয়ে যাচ্ছেন, আয়োজনে সেরকম দৃশ্য চোখে পড়ছে সবার।

 

একই রকম খবর