করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনায় করা যাবে অ্যাডহক কমিটি

চাঁদপুর খবর রিপোর্ট ঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্কুল ম্যানেজিং কমিটি ও কলেজের গভর্নিং বডি নির্বাচন স্থগিত করেছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

তবে যেসব প্রতিষ্ঠানে কমিটি নির্বাচন স্থগিত আছে, কিংবা নিয়মিত কমিটির মেয়াদ উর্ত্তীর্ণ হয়েছে ,তাদের এডহক কমিটি গঠন করার নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড।

আর যেসব প্রতিষ্ঠান কমিটির নির্বাচন হয়ে গেছে কিন্তু সভাপতি নির্বাচন হয়নি, সেসব প্রতিষ্ঠানকে সভাপতি নির্বাচন শেষ করতে বলা হয়েছে। গতকাল বুধবার বিভিন্ন বোর্ড থেকে পৃথক পৃথক নির্দেশনায় এই নির্দেশনা দেওয়া হয়।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, যেসব প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডি নির্বাচন সম্পন্ন হয়েছে, কিন্তু সভাপতি নির্বাচন সম্পন্ন হয়নি, সেসব প্রতিষ্ঠান সভাপতি নির্বাচন শেষ করে আগামী ৭ দিনের মধ্যে বোর্ডে দাখিল করতে হবে।

সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২০০৯ সালের সংশোধিত প্রবিধানমালার ৮/২ অনুসারে সভাপতি পদে নির্বাচন সম্পন্ন করতে হবে বলে নির্দেশনায় বলা হয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো:কামাল হোসেন তার ফেসবুক আইডিতে কুমিল্লা শিক্ষা বোর্ডের জারিকৃত নির্দেশনার চিঠি পোস্ট দিয়েছেন এবং প্রতিষ্ঠানকে অবহিত করেছেন ।

একই রকম খবর