করোনার ঝুঁকির মধ্যও চাঁদপুরে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের অডিট টীম!

চাঁদপুর খবর রিপোর্ট : বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সত্ত্বেও করোনার মধ্যও ঝুঁকিতে থাকা চাঁদপুরে শিক্ষামন্ত্রনালয় অধীন শিক্ষা ভবন ঢাকার পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের অডিট টীম কার্যক্রম শুরু করেছে ।

গত ৩১ মার্চ চাঁদপুর সদরের ১০টি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে চিঠি দিয়ে অডিট করতে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে হাজির হতে বলা হয়েছে । আগামী ৫ এপ্রিল সকাল ১০টায় সদরের রঘুনাথপুর হাজী এ করিম খান উচ্চ বিদ্যালয়ে পরিদর্শন ও নিরীক্ষা সংক্রান্ত এক কর্মশালার আয়োজন করেছে । অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক মোঃ ছালেহ উদ্দিন শেখ আগামী ৫ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পরিদর্শন ও নিরীক্ষা করবেন চিঠিতে উল্লেখ করেছেন ।

এদিকে এই চিঠি পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে । করোনার মধ্যে কিভাবে প্রতিষ্ঠানগুলো অডিট কাজ সম্পন্ন করবে ।এই সময়ে অনেক শিক্ষকই ও প্রতিষ্ঠান প্রধান করোনায় আক্রান্ত । তারা চিকিৎসা নিচ্ছে । তার উপর এসব প্রতিষ্ঠানের মধ্যে কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪ সাল কিংবা ১৫ সালেও এ ধরনে অডিট হয়েছে । এ ছাড়াও প্রশ্ন উঠেছে ঝুঁকিতে থাকা চাঁদপুরে শিক্ষামন্ত্রনালয়ের অনুমোদন আছে কিনা এই মুহুর্তে অডিট করার ।

কারণ সারাদেশের মধ্যে করোনার ১২তম ঝুঁিকতে রয়েছে চাঁদপুর জেলা । তার উপর চাঁদপুর জেলা প্রশাসন থেকে করোনা প্রতিরোধে এরই মধ্যে গনবিজ্ঞপ্তি জারি হয়েছে ।তাই এই মুহুর্তে এই ধরনের অডিট স্থগিত করারও দাবী উঠেছে ।

এ ব্যাপারে গতকাল রাতে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো:কামাল হোসেন দৈনিক চাঁদপুর খবরকে জানান, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর কর্তৃক চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানের অডিট সংক্রান্ত চিঠি ই-মেইলে পেয়েছি ।উক্ত চিঠি জেলা শিক্ষা অফিসারকেও দিয়েছে । এর চেয়ে বেমী কিছু বলতে পারছি না ।

এদিকে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর কর্তৃক ঝুঁিকতে থাকা চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানের অডিট সংক্রান্ত কার্যক্রম স্থগিত করারও দাবী উঠেছে সর্বত্র । বিষয়টি বিবেচনা করতে অনুরোধ করেছে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান থেকে ।এ ব্যাপারে চাঁদপুরের কৃতিসন্তান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সুদৃষ্টি কামনা করেছেন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগন ।

 

একই রকম খবর