করোনা বুস্টার ডোজে এগিয়ে চাঁদপুর জেলা

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধক বুস্টার ডোজে সারাদেশের চেয়ে সবচেয়ে এগিয়ে রয়েছে বলে দাবি করেছেন জেলার সিভিল সার্জন ডা. সাহাদাত হোসেন।

মঙ্গলবার (১৯ জুলাই) করোনার বুস্টার ডোজ ডে ক্যাম্পেইন শুরু উপলক্ষে জেলার কয়েকটি কেন্দ্র পরিদর্শন শেষে আজ রাতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি করেন।

বুস্টার ডে ডোজ ক্যাম্পেইন উপলক্ষে এই টিকা প্রয়োগ শুরু হয় সকাল ৯টা থেকে। চলে বিকেল ৫টা পর্যন্ত। জেলার ৩০৩টি কেন্দ্রে ফাইজারের তৈরি এই টিকা দেয়া হচ্ছে।

শুধু জেলা সিভিল সার্জন কার্যালয় নয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপস্বাস্থ্য কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকগুলোতেও একযোগে বুস্টার টিকা কার্যক্রম পরিচালনা করা হয়।

এদিকে বুস্টার ডোজ দিতে সকাল থেকেই চাঁদপুরের বিভিন্ন কেন্দ্রে টিকা গ্রহণকারীদের ভিড় দেখা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সাহাদাত হোসেন জানান, এর আগে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে চাঁদপুরে ২২ লাখ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। যার ফলে জেলার মোট জনসংখ্যার ৭২ ভাগ মানুষ এই টিকার আওতায় এসেছে। তবে এর বাইরে বুস্টার ডোজ নেওয়া টিকা গ্রহণকারীর হার মাত্র ২৩ শতাংশ ছিল। এই বুস্টার ডোজ ডে ক্যাম্পেইন সফল হলে সেই হার ৩০ ভাগে উন্নীত হবে। এতে তিন ডোজ নেওয়ার সংখ্যায় সারাদেশের চেয়ে ১৮ ভাগ বেশি এগিয়ে যাবে চাঁদপুর জেলা।

একই রকম খবর