“করোনা রোগীদের বাড়ি শতভাগ লকডাউন বাস্তবায়ণ করতে হবে”

স্টাফ রিপোটার : কভিড-১৯ আক্রান্ত রোগীদের বাড়ি ও তাদের আইসোলেশন নিশ্চিত করতে হবে। করোনা রোগীদের বাড়ী শতভাগ লকডাউন বাস্তবায়ণ করতে হবে বলে জানিয়েছেন, শাহরাস্তি উপজেলায় দায়িত্বরত আনসার কোম্পানী কমান্ডার আ:ছাওার মজুমদার পি.এম.বার। সেচ্ছা শ্রমে দায়িত্বরত আনসার ও ভিডিপির সদস্যরা সরকারের দায়িত্বরত আইন শৃঙ্খলা- বাহিনীর সহযোগী হিসেবে জনগণের কল্যাণে নির্বিগ্নে কাজ করে চলেছেন।

৩১ জুলাই শনিবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি আরো বলেন, শাহরাস্তি উপজেলায় করোনা প্রকোপ চরম আকার ধারণ করেছে। অক্সিজেন সিলিন্ডারের অভাবে আমরা অনেক আপনজনকে হারাচ্ছি। প্রতিটি ওয়ার্ডে বিওবানদের এগিয়ে এসে, অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থাকরণ সময়ের দাবি। তিনি বলেন, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি, মাস্ক পরা, ঘরে থাকা সহ শতভাগ লকডাউন বাস্তবায়ণ করতে হবে। হাট-বাজারে মানুষের অযথা ঘুরাঘুরি বন্ধ করতে হবে।

এলাকা ও বাড়িভিওিক করোণা রোগীদের সনাক্ত করে সেই বাড়িটিকে শতভাগ লকডাউনের ব্যবস্থা জরুরী হয়ে পড়েছে। কর্মহীন ও উপাজর্নহীণ জনগোষ্ঠী পরিবারকে খাদ্য সহায়তা পৌছে দিতে সরকার আনসার ও ভিডিপির সদস্যদের কাজে লাগাতে হবে।

তিনি আরো বলেন, আনসার ভিডিপির মহাপরিচালকের নির্দেশ মোতাবেক দুর্যোগ মোকাবেলায় প্রত্যেক আনসার ভিডিপির সদস্যদের অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। এ জন্য সরকারের পর্ক্ষ থেকে প্রযোজনীয় গাইড লাইন তৈরি করে, অসহায় মানুষের পাশে দাড়ানোর ব্যবস্থাগ্রহণ করতে হবে।

তিনি বলেন, করোনা মহামারি মোকাবেলায় সকলের ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। সামাজিক দুরুত্ব বজায় রেখে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে, এবং করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। করোনা রোগীদের দুরে ঠেলে দিয়ে নয়, তাদের পাশে থেকে সেবা দিয়ে মনোবল বাড়াতে সকলকে ঐক্যবদ্বভাবে এগিয়ে আসতে হবে।

 

একই রকম খবর