চাঁদপুর মেডিকেল কলেজের নবাগত অধ্যক্ষ ডা. জামাল সালেহ

চাঁদপুর খবর রিপোর্ট : সদ্য অনুমোদনপ্রাপ্ত চাঁদপুর মেডিকেল কলেজ (চাঁমেক)-এর নবাগত অধ্যক্ষ হিসেবে অধ্যাপক ডা. জামাল সালেহ উদ্দিনকে নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচীব মোহাম্মদ মোহসীন উদ্দীন এর স্বাক্ষরিত এক পরিপত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এ বিষয়ে চাঁমেকের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ অধ্যাপক ডা. জামাল সালেহ উদ্দিন জানান, তাঁর জন্মস্থান ল²ীপুর শহরের সমশেরাবাদ এলাকায়। তাঁর বাবা মরহুম ডা. আবদুল আউয়াল বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানে সময়ে ল²ীপুর-২ আসনের সাংসদ ছিলেন।

এছাড়া তিনি কুমিল্লা স্বাচিপের লাইফ মেম্বার ছিলেন। সর্বশেষ কুমিল্লা মেডিকেল কলেজের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন।

শিক্ষাজীবনে ফৌজদার ক্যাডেট কলেজ থেকে ১৯৭৯ সালে এসএসসি, ল²ীপুর সরকারি কলেজ থেকে ১৯৮১ সালে এইচএসসি ও বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে ১৯৮৮ সালে এমবিবিএস পাশ করেন।

৯তম বিসিএসে স্বাস্থ্য বিভাগ থেকে উত্তীর্ণ হয়ে ১৯৯১ সালে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে যোগদান করেন।

পারিবারিক জীবনে ২ মেয়ে ১ ছেলে সন্তানের জনক, তারা কুমিল্লার বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করেন।

চাঁদপুর মেডিকেল কলেজে পদায়নের বিষয়ে অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। আমার বাবা রায়পুর আসনের সাংসদ ছিলেন। তাই রায়পুরের পাশ্ববর্তী ফরিদগঞ্জ ও চাঁদপুর আমার পূর্ব পরিচিত। আগামি রোববার (১৬ সেপ্টেম্বর) চাঁদপুরে যোগদান করবো।’

জানা গেছে আগামি ২০১৯ সালের প্রথমেই ক্লাশ শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়া চাঁদপুর মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে।

পরিপত্রে আরো বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ) ক্যাডার/স্বাস্থ সার্ভিসের নিন্মবর্ণিত কর্মকর্তাগণকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে পদায়ন করা হবে।

একই রকম খবর

Leave a Comment