শাহতলী জিলানী চিশতী কলেজ শিক্ষকদের সাথে মতবিনিময়

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(৪অক্টোবর) বৃহস্পতিবার দুপুর ১টায় অধ্যক্ষের কার্যালয়ে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

মতবিনিময় সভায় জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদী বলেন, শিক্ষার মানউন্নয়নের জন্য আপনাদের দক্ষতার সহিত পাঠদান করতে হবে। যে সকল শিক্ষার্থী কলেজে অনুপস্থিত থাকে তাদের কলেজে আনার জন্য অভিভাবকদের সাথে কথা বলতে হবে। যারা বিগত বছরের এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়েছে, তাদেরকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। আমাদের অবকাঠামো উন্নয়ন হচ্ছে। তাই ফলাফলেরও উন্নয়ন প্রয়োজন। ভালো ফলাফল অর্জন করার জন্য সকল ধরনের সহযোগিতা করা হবে। সরকার শিক্ষার মানউন্নয়নের জন্য সব্বোর্চ গুরুত্ব দিচ্ছে।
তিনি বলেন, সরকারের নির্দেশ মতে আমরা নির্বাচনী পরীক্ষায় ফেল করা কোন শিক্ষার্থীকে পাবলিক পরীক্ষায় অংশগ্রহনের অনুমতি দিবোনা। এ ব্যাপারে আপনারা শিক্ষার্থী ও অভিভাবকদের জানাতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয় শিক্ষা বিস্তারে ব্যাপক কাজ করছেন। তিনি আমাদের এলাকায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ন করেছেন। বিশেষ করে আমাদের জিলানী চিশতী কলেজে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন। তাই চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয়কে কলেজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপিকা সাহেরা আক্তার, সমাজকর্ম বিভাগের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, কৃষি বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, বাংলা বিভাগের সহকারি অধ্যাপিকা আলেয়া চৌধূরী, যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষিকা শামীমা আক্তার, সমাজকর্ম বিভাগের প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক ছোহাইল আহমদ চিশতী, অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আক্তার, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো: জিয়াউর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হানিফ মিয়া, ইংরেজী বিভাগের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: মানিক মিয়া, জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: হাবিবুর রহমান, জীব বিজ্ঞান বিভাগের প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, গণিত বিভাগের প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, রসায়ন বিভাগের প্রভাষক মাহবুবুর রহমান, সহকারি গ্রন্থাগারিক নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার, কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি সমাপনী বক্তব্যের মাধ্যমে শিক্ষকদের সাথে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষনা করেন।

একই রকম খবর

Leave a Comment