শাহতলী কামিল মাদরাসায় পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার -২০১৮ সালের ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ও অষ্টম শ্রেনির জেডিসি পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

২৯অক্টোবর (সোমবার) সকাল ১০টায় মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও মাদরাসার সহকারি শিক্ষক, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ এলাকার সকলের প্রত্যাশা মাদরাসায় ভালো ফলাফল অর্জন করা। এ মাদরাসা থেকে পড়াশুনা করে বিভিন্ন প্রতিষ্ঠানে অনেকে উচ্চ পদে অধিষ্ঠিত হয়েছে। শিক্ষার মান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। শিক্ষার বিস্তারে এ প্রতিষ্ঠান গুরুত্বপূর্ন ভুমিকা রাখে। তোমাদেরকেই পরীক্ষায় ভালো ফলাফল করে নিজের ও প্রতিষ্ঠানের সুনাম বয়ে আনতে হবে। ভালো ফলাফল অর্জন করতে হলে বাড়িতে মনোযোগসহ পড়াশুনা করতে হবে।
তিনি আরও বলেন, মাদরাসার অবকাঠামোগত উন্নয়নের জন্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয় একটি পাঁচতলা ভবন করার আশ্বাস দিয়েছেন। তাই মাদরাসার পক্ষ থেকে এমপি মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করছি।

অনুষ্ঠান অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: মোশাররফ হোসেন তালুকদার, শাহতলী কামিল মাদরাসার ১ম মুহাদ্দেস ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, আরবী প্রভাষক মাওলানা হেলালউদ্দিন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লাহ, মাদরাসার সহকারি শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মো: নেছার উদ্দিন, ইসলামী সংগীত পরিচালনা করেন পরীক্ষার্থী মো: নীরব হোসেন। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন জেডিসি পরীক্ষার্থী মো: মেহেদী হাসান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার আরবী প্রভাষক মাওলানা কামাল হোসাইন, ইসলামের ইতহিাস বিভাগের সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ হোসেন, সহকারী শিক্ষক মো: বাহাউদ্দিন, ইবতেদায়ী প্রধান শরীফ মোঃ মোস্তফা খান, সহকারি শিক্ষক মো: রুস্তম খান বিএসসি, সহকারি শিক্ষক মাওলানা ছোলাইমান, হিসাবরক্ষক মো: শরীফ খান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। বক্তব্যের মাধ্যমে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

একই রকম খবর

Leave a Comment