শাহতলী মাদরাসার কামিল শিক্ষার্থীদের নবীন-বরণ ও ছবক প্রদান

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার কামিল প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১০সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বে ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন শাহতলী কামিল মাদরাসা চাঁদপুর জেলার সর্ব প্রথম অনুমোদিত কামিল মাদরাসা। বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এ.টি আহম্মেদ হোসেন রুশদী এ মাদারাসা প্রতিষ্ঠা করেন। এ মাদরাসা থেকে যারা কামিল পাস করে বেরিয়েছেন তারা বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ বিভিন্ন উচ্চ পর্যায়ে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও বলেন এ মাদরাসার ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার জন্য সবাইকে চেষ্টা করতে হবে। শিক্ষার মান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। শিক্ষার বিস্তারে এ প্রতিষ্ঠান গুরুত্বপূর্ন ভুমিকা রাখে। এ মাদরাসায় একটি একাডেমিক ভবন করার চেষ্টা চলছে, এ ব্যাপারে মাননীয় সংসদ সদস্য ডাঃদীপু মনি আশ্বাস দিয়েছে । আশাকরি খুব দ্রæত ঘোষনা আসতে পারে।
তিনি বলেন আগামী ১৫ সেপ্টেম্বর আমাদের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয় শাহতলী জিলানী চিশতী কলেজে মরহুম এটি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমীক ভবন উদ্বোধন করবেন। সে অনুষ্ঠানে মাদরাসার সকল শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

নবীন বরন ও ছবক অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, শাহতলী কামিল মাদরাসার ১ম মুহাদ্দেস ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্লাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলালউদ্দিন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লাহ, মাদরাসার সহকারি শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান, মাদরাসার সহকারি শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী।

অনুষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কামিল ২য় বর্ষের শিক্ষার্থী মো: আবুল কাশেম, নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কামিল ১ম বর্ষের শিক্ষার্থী মো: আব্দুল্লাহ শাকুর, মো: আব্দুল হাই।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ১০ম শ্রেনীর শিক্ষার্থী মো: মহিউদ্দিন, ইসলামী সংগীত পরিচালনা করেন আলিম ২য় বর্ষের শিক্ষার্থী মো: আরমান হোসাইন ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার আরবী প্রভাষক মাওলানা কামাল হোসাইন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়াডের মেম্বার মো: সফিক ক্বারী, সহকারী শিক্ষক মো: বাহাউদ্দিন, ইবতেদায়ী প্রধান শরীফ মোঃ মোস্তফা খান, সহকারি শিক্ষক মো: রুস্তম খান বিএসসি, সহকারি শিক্ষক মাওলানা ছোলাইমান, হিসাবরক্ষক মো: শরীফ খান ।
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরন করে নেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহলে রুশদী, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন ও জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য ও দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন ।

একই রকম খবর

Leave a Comment