চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও আজীবন সদস্য সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সম্মিলিত প্রচেষ্টায় যে কোন ভালো কাজ করা সম্ভব। চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের কৃতি শিক্ষার্থীদের যে সংবর্ধনার আয়োজন করেছে তা খবুই মহৎ কাজ। তিনি বলেন, চাঁদপুরের মধ্যে ফরিদগঞ্জ খুব অবহেলিত। এখানে গ্যাস নেই, রেললাইন নেই, আমরা এখনো অনেক সুবিধা থেকে বঞ্চিত। আমি তাই এসব সামাজিক সংগঠনের মাধ্যমে ফরিদগঞ্জের দাবী নিয়ে আওয়াজ তুলবেন, সোচ্ছার হবেন। তাহলে দাবীগুলো পূরণে প্রয়োজনীয় ভ‚মিকা রাখতে সহায়তা হবে। ইতোমধ্যে মন্ত্রণালয়ে এ ব্যাপারে আলাপ আলোচনা হয়েছে। সেখান থেকে আশ^াসও পাওয়া গেছে। আমি চেষ্টা করবো ফরিদগঞ্জ এবং ফরিদগঞ্জের গ্রামাঞ্চলে গ্যাস সংযোগে দ্রুত ব্যবস্থা গ্রহণে।

তিনি বলেন, ফরিদগঞ্জই একমাত্র নির্বাচনী এলাকা, যেখানে কোন ব্যবসাও জমেনি, এই বিষয়টা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। তাই আমাদের অর্থাৎ ফরিদগঞ্জবাসীকে সকল সমস্যা সমাধানে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের সভাপতি মো. আবুল কালাম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু সাহেদ সরকার ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এএইচএম মাহফুজুর রহমান।

চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ ঢালীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপদেষ্টা সদস্য সফিউদ্দিন আহমেদ, আজীবন সদস্য মোহাম্মদ হোসেন খান, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, সাবেক সভাপতি আলী আহমেদ মিয়াজী, সাবেক সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন লিটন, সাবেক সাধারণ সম্পাদক মো. মহসীন পাঠান।

এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের সহ-সভাপতি মিজানুর রহমান, সহ সভাপতি মো. এমরান হোসেন সেলিম, সহ সভাপতি অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক মো. সফিকুর রহমান মিজি, যুগ্ম সম্পাদক মো. আবু জাফর গাজী, সাংগঠনিক সম্পাদক মো. বিল্লাল হোসেন পাটওয়ারী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজয় কুমার ভৌমিক, চাঁদপুরস্থ হাজীগঞ্জ সমিতির সভাপতি অধ্যাপক আলমগীর হোসেন বাহার, চাঁদপুরস্থ শাহরাস্তি সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, ল²ীপুর জেলার সাবেক সিভিল সার্জন এমজি ডা. ফারুক ভূঁইয়া, চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের মহিলা সম্পাদিকা খোদেজা বেগম লাকি প্রমূখ।

অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ফাউন্ডেশনের ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান। গিতা পাঠ করেন ফাউন্ডেশনের আজীবন সদস্য ডা. প্রনব কুমার রায় চৌধুরী। অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মরণিকা আনুষ্ঠানিক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পর্ব উপস্থাপন করেন ফাউন্ডেশনের যুগ্ম সম্পাদক মো. সফিকুর রহমান মিজি। অনুষ্ঠানে ফরিদগঞ্জ ফাউন্ডেশনের আজীবন সদস্যদের জিপিএ ৫ প্রাপ্ত সন্তানদের সংবর্ধনা ক্রেস্ট, সম্মাননা, সনদ ও ফুলের শুভেচ্ছা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর ৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভ‚ইয়া। এরপর ফাউন্ডেশনের অর্থ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন এর উপস্থাপনায় ২০১৮সালে আজীবন সদস্যভ‚ক্ত সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনকে এই পর্যায়ে এনে দাঁড় করানোর সাফল্যে জন্য শ্রেষ্ঠ সংগঠন হিসাবে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইকরাম চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা প্রদান করেন প্রধান অতিথি।

অনুষ্ঠানের শুরুতেই ফাউন্ডেশনের সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক শরীফ চৌধুরীর উপস্থাপনা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিশিষ্ট কন্ঠ শিল্পী কৃষ্ণা সাহা, মৃনাল সরকারসহ ফাউন্ডেশনের সদস্যদের সন্তানরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানে ৩ শতাধিক দর্শক উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment