চতুরঙ্গ ইলিশ উৎসবের চুড়ান্ত প্রস্তুতি সভা সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে ১৪ তম জাতীয় ইলিশ উৎসবের চুরান্ত প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৫ টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়। চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের চেয়ারম্যান অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্ব ও ইলিশ উৎসবের রূপকার ও মহাসচিব হারুন আল রশিদের সঞ্চালনায় চুড়ান্ত প্রস্তুতি সভাটি করা হয়।

এ বছর ১৪ তম ইলিশ উৎসবটি স্পন্সর বিহীন করা হচ্ছে। যারা সংগঠনের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছেন সেই সব সদস্য চতুরঙ্গে প্রয়োজন নেই। চতুরঙ্গ আয়োজিত ইলিশ উৎসব যেন জাতীয় উৎসবে রূপান্তর হয় সে জন্য সকলে চেষ্টা করবেন। ” জাটকা এবং মা ইলিশের পাশে আমরা আছি প্রতিটি নিঃশ্বাসে ” এবারের ইলিশ উৎসবের শ্লোগান। আমরা মেঘনা পারের মানুষ, আমরা ইলেশের সাথে যুক্ত। তাই শ্লোগানটির পরিবর্তন আনা হয়েছে।আমাতের প্রজম্ম যারা মাদকে সম্পৃকরত

আমরা এ বছর কোনো পণ্সর পাইনি। তবে এবছর শিল্পী বেশি, সংগঠন বেশি। আমরা এ বছর নিজস্ব অর্থায়নে এবার ইলিশ উৎসবটি করা হবে।২০০৯ সাল থেকে আমরা চাঁদপুরে ইলিশ উৎসব করে আসছি। তাই এ বছর বিদেশি শিল্পী বেশি, সবাই একটু ঘুরে বেড়াতে চায়। এ বছর আমরা জাতিয় উৎসব লিখেছি, কিন্তু সরকার এখনো আমাদের এ উৎসব কে জাতিয় উৎসব স্বিকৃতি দেয়নি। আশা ও বিশ্বাস সরকার আমাদের ইলিশ উৎসবকে জাতিয় উৎসব হিসেবে ঘোষণা করবে। কেউ না কাউ কে যে কোনো ভাল কাজের দায়িত্ব নিতে হবে।

বক্তব্য রাখেন, ইলিশ উৎসবের আহ্বায়ক সাংবাদিক কাজী শাহাদাত, উপদেষ্টা ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া, মুক্তা পীযুষ, সাধনা সরকার, এম আর ইসলাম বাবু, অভিজিত রায়, শাহ আলম মল্লিক ।

একই রকম খবর