চাঁদপুর জেলায় চলছে মাদক বিরোধী সাঁড়াশি অভিযান

আহম্মদ উল্যাহ : “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” এ শ্লোলগানকে সামনে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শে সারা দেশের ন্যায় চাঁদপুর জেলায়ও জেলা পুলিশ সুপার শামসুন্নাহার এর নেতৃত্বে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে।

মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলার মধ্যে জঙ্গি দমনের মতো মাদক নির্মূলের অঙ্গীকার করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর নির্দেশে জেলার ৮ থানায় সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। এছাড়া চাঁদপুর জেলার সকল উপজেলায় এ অভিযান অব্যাহত রয়েছে। বিশেষ করে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্যাহ অলির নেতৃত্বে পুলিশ দিনরাত অভিযান চালাচ্ছে । ব্যাপক অভিযান চলছে ।মডেল থানায় মাদক ব্যবসায়ী বিক্রেতা ও সেবনকারীরা প্রতিদিনই গ্রেফতার হচ্ছে । জনগন এ অভিযান স্বাগত জানিয়েছে ।

এদিকে চাঁদপুর জেলায় সোমবার রাত ১১টা থেকে মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত চাঁদপুর জেলায় সর্বমোট ১২ মাদক ক্রেতা- বিক্রেতা ও সেবনকারীকে আটক করেছে পুলিশ। এছাড়া গত ৪৮ ঘন্টায় চাঁদপুর মডেল থানার মাদক বিরোধী বিশেষ অভিযানে প্রায় ১৭ মাদক, ইয়াবা, গাঁজা বিক্রেতাকে আটক করেছে।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর নির্দেশে ও মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্যাহ অলি’র নেতৃত্বে চাঁদপুর সদর মডেল থানা, নতুন বাজার পুলিশ ফাঁড়ি ও পুরানবাজার পুলিশ ফাঁড়ির চৌকস অফিসারদের সমন্বয়ে মাদক বিরোধী অভিযানে প্রায় ১০ টি মামলা রুজু করা হয় এবং ইয়াবা ও গাঁজাসহ প্রায় ১৬ থেকে ১৭ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে চাঁদপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ জেলায় ব্যাপক অভিযান পরিচালনা করছেন।

গত তিন দিনে আটককৃতরা হলেন, শাহরাস্তি উপজেলার আলীপুর মধ্য পাড়া ফকির বাড়ীর মৃত ইদ্রিস ফকিরের ছেলে মো. গিয়াস উদ্দিন ফকির (৬৩), সদর উপজেলার বিষ্ণুদী এলকার (খাঁন বাড়ী) মৃত কলন্দর খাঁনের ছেলে মোঃ ইদ্রিস খাঁন শিশু (৬২)। রেলওয়ে ক্লাব রোড এলাকার হাশেম তালুকদারের ছেলে মো. সুমন তালুকদার (২৫), দেলোয়ার হোসেন দেলুর ছেলে মো. মিরাজ হোসেন (২০), শহরের মুসলিম কবরস্থান রোডের মৃত মো. নুর মোহাম্মদ গাজীর ছেলে মোঃ ইউসুফ গাজী (২০)। ১০নং ল²ীপুর মডেল ইউনিয়ন শ্রীরামপুর এলাকার মৃত হাকিম গাজীর ছেলে মো. শাহজাহান গাজী (৫০), সদরের দক্ষিণ আশিকাটি এলাকা মো. আরব খাঁনের ছেলে সাদ্দাম খাঁন (২৮), কচুয়া উপজেলার পলাখাল গাজী বাড়ির দুলাল গাজীর ছেলে হৃদয় গাজী (১৯)। মো. সবুজ ক্বারী (২২) ও ফখরুল ইসলাম খান (৩০)। তরা দু’জনই সদর উপজেলার শাহতলী গ্রামের বাসিন্দা। টুটুল বকাউল (২০) চাঁদপুর শহরের প্রফেসার পাড়া এলকার মৃত খালেক বকাউলের ছেলে। এছাড়া আরো কয়েক জনকে আটক করা হয়েছে। তাদের নাম ও ঠিকানা পাওয়া যায় না।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্যাহ অলি দৈনিক চাঁদপুর খবরকে জানান, চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে মাদকে বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। মাদক সেবনকারী, বিক্রেতা, পাচারকারী এবং মাদকের সাথে জড়িত কাউকেই ছাড়া দেয়া হবে না। চাঁদপুর মডেল থানায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স জারি করা হয়েছে। মাদক সাথে জড়িতদেরকে পেলেই গ্রেফতার করা হবে।দিন-রাত মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে ।

চাঁদপুর পুলিশ সুপরক কার্যালয়ের ডিআইও-১ কবির হোসেন গতকাল রাতে দৈনিক চাঁদপুর খবরকে জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারা দেশের ন্যায় চাঁদপুর জেলায়ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে।গত ২৪ ঘন্টায় জেলায় ১২জনকে আটক করা হয়েছে । তবে এ অভিযান আগামি ২৬ মে পর্যন্ত অব্যাহত থাকবে। তবে এ অভিযানের দিনে আরো বাড়তে পারে।

একই রকম খবর

Leave a Comment