চাঁদপুরের নতুন জেলা রেজিস্ট্রার সেলিম মল্লিক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা রেজিস্ট্রার হিসেবে মোহাম্মদ সেলিম মল্লিককে পদায়ন করা হয়েছে। বুধবার (১৭ অক্টোবর) আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ পদোন্নতির আদেশ জারি করা হয়েছে।

একই আদেশে ৭ সাব রেজিস্টারকে পদোন্নতির পর পদায়ন করা হয়।

পদোন্নতিপ্রাপ্ত জেলা রেজিস্টার মোহাম্মদ সেলিম মল্লিক মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে জানান, তাঁর জন্মস্থান বরিশাল জেলার উজিরপুর উপজেলা।
১৯৮৭ সালে বরিশাল বজ্রমোহন কলেজ থেকে অনার্স ও ১৯৮৮ সালে ঢাকা জগন্নাথ কলেজ থেকে মাস্টার্স পাস করেন। ২০০৩ সালে সাব রেজিস্টার হিসেবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এলাকায় প্রথম চাকরিতে যোগদান করেন।

পর্যায়ক্রমে বরিশালের রহমতপুর উপজেলা, মাদারিপুরের শিবচর উপজেলা, একই সাথে মাদারীপুর সদর ও জেলা রেজিস্টার হিসেবে অতিরিক্ত দায়িত্ব, ফরিদপুর সদর, রাজবাড়ি সদর, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া দৌলতপুর, কুমারখালী, ভোলা সদর সাব রেজিস্টার ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে জেলা রেজিস্টারের দায়িত্ব পালন করেছেন।

সেখান থেকে চট্রগ্রাম জেলার লোহাগড়া উপজেলার আধুনগর সাব রেজিস্ট্রি অফিসে ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর থেকে দায়িত্ব পালন করে আসছেন। এক সন্তানের জনক সেলিম মল্লিকের স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা।

চাঁদপুরে পদায়নের অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে দেশের বিভিন্ন উপজেলায় সাব রেজিস্টা ও কয়েকটি জেলায় অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেজিস্টার পদে কাজ করেছি। সে হিসেবে চাঁদপুরে রেজিস্ট্রার হিসেবে কাজ করতে আমার জন্যে সহজ হবে। এছাড়া জন্মস্থানের পাশবর্তী ও নদী তীরবর্তী জেলা হিসেবে চাঁদপুরের মানুষের সমাজ ও সংস্কৃতি দেখারও আগ্রহ রয়েছে।

এদিকে একই প্রজ্ঞাপনে রেজিস্ট্রার পদে পদোন্নতির পর হবিগঞ্জ জেলার চুনারঘাট উপজেলার সাব-রেজিস্ট্রার আ ব ম খায়রুজ্জামানকে নড়াইল, ফরিপুরের নগরকান্দার সাব-রেজিস্ট্রার সুখরঞ্জন রায়কে মেহেরপুর, ফরিদপুরের ভাঙ্গার সাব-রেজিস্ট্রার গোলাম মাহবুবকে রাজবাড়ী, ঢাকা মিরপুরের সাব-রেজিস্ট্রার সেলিম হাওলাদারকে ভোলা জেলায় পদায়ন করা হয়েছে।

এ ছাড়া ঢাকা সদরের সাব-রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দুস হাওলাদারকে পিরোজপুর, বাগেরহাট সদরের সাব-রেজিস্ট্রার আলী আকবরকে চাঁপাইনবাবগঞ্জ ও চট্টগ্রাম লোহাগড়া উপজেলা আধুনগরের সাব-রেজিস্ট্রার মোহাম্মদ সেলিম মল্লিককে চাঁদপুরের রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন।

একই রকম খবর

Leave a Comment