চাঁদপুরের নতুন ডিসি কামরুল হাসান বর্তমান ডিসিকে নেত্রকোণায় বদলী

মাসুদ হোসেন : চাঁদপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কামরুল হাসানকে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া প্রশাসনের তিন উপসচিবকে তিন জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি চাঁদপুরের বর্তমান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনা জেলায় বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে উপসচিব এম আল আমীন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) জারি করা প্রজ্ঞাপনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এর একান্ত সচিব (উপসচিব) কামরুল হাসানকে চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়। চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়।

একই আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোহেলা আক্তারকে শেরপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) শ্রাবন্তী রায়কে জামালপুরের জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ গত বছরের ২ জানুয়ারি শনিবার চাঁদপুরে যোগদান করেন। এক বছর পাঁচ মাসের মাথায় এ বদলীর আদেশ জারি হয়েছে বলে জানা যায়। এদিকে নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান প্রথমবারের মত কোন জেলার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। তিনিই হবেন চাঁদপুর জেলার ২২ তম জেলা প্রশাসক।

 

একই রকম খবর