চাঁদপুরের মেঘনায় অভিযানে ৭ ড্রেজার-বাল্কহেড জব্দ

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে নৌ পুলিশ। এসময় ২টি ড্রেজার, ৫ টি বাল্কহেড ও ১৬ জনকে আটক করা হয়। বুধবার (২৯ জুন) দুপুর ১২টায় চাঁদপুর নৌ থানা পুলিশ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার (২৮ জুন) দিনগত রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার বিভিন্ন এলকায় অভিযান পরিচালনা করা হয়। চাঁদপুর নৌ পুলিশ সুপার (এসপি) মোঃ কামরুজ্জামান এর তত্ত্বাবধায়নে চাঁদপুর ও শরীয়তপুর জেলার ঘোষেরহাট নৌ থানাসহ দু-ফাঁড়ি পুলিশ অভিযানে অংশ নেন।

পুলিশ জানায়, চাঁদপুর নৌ থানাসহ তিন-ফাঁড়ির যৌথ অভিযানে পরিচালনা করা হয়। এসময় মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার আলুরবাজার, রাজরাজেশ্বর, মিনি কক্সবাজার, সফরমালীসহ শরীয়তপুর জেলার ঘোষেরহাটে এলকায় অভিযান পরিচালনা করে ২টি ড্রেজার ও ৫ টি বাল্কহেড জব্দ করা হয়। অভিযান কালে ১৬ জনকে আটক আটক করা হয়। আটকদের বিরুদ্ধে দণ্ডবিধি বালু মহাল ও মাটি ব্যবস্থাপনায় আইনে মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান, আলুরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) এস এম সিরাজুল ইসলাম, নরসিংহপুর ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) লুৎফুর রহমান, হরিণা ফাঁড়ির সিরাজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, দেশ ও জাতীয় সম্পদ রক্ষায় নৌ পুলিশ সর্বদা সচেষ্ট আছে। ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

একই রকম খবর