চাঁদপুরের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন গ্রেফতার

চাঁদপুর খবর রিপোট:     বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী চাঁদপুর-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আ,ন, ম এহসানুল হক মিলনকে গ্রেফতার করেছে পুলিশ।
     শুক্রবার (২৩ নভেম্বর) ভোর আনুমানিক ৪টার দিকে চট্রগ্রাম  বন্দরনগরীর চকবাজারের চট্টেশ্বরী রোডের এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে চাঁদপুর গোয়েন্দা পুলিশ (ডিবি)’র একটি দল তাকে গ্রেফতার করেন। চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন। আজই তাকে চাঁদপুরের আদালতে হাজির করা হবে বলে পুলিশ সুপার কাযালয় সূত্র নিশ্চিত করেছে ।
      তিনি বলেন, এহসানুল হক মিলনের বিরুদ্ধে আদালতে অনেকগুলো মামলা চলমান রয়েছে। এর মধ্যে বেশ কয়েকটিতে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে তাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।
   পুলিশ সূত্র অারো জানায়, জেলা ডিবি পুলিশের একটি দল চট্টগ্রাম নগরের চকবাজার থানার ৪৫২, চট্টেশ্বরী রোডের ‘মমতাজ ছায়ানীড়’ নামে একটি বাসায় অভিযান চালিয়ে মিলনকে গ্রেফতার করা হয়।
       চাঁদপুর আদালতে মিলনের পক্ষের আইনজীবীরা জানান, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন। গত মঙ্গলবার (২০ নভেম্বর) জিআর ২৬৪/০৯ মামলায় তার আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু গ্রেফতার আতংকে ওইদিন আদালতে হাজির হননি তিনি।
     আইনজীবীরা আরো জানান, সবগুলো মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন উচ্চ শিক্ষার জন্য বিদেশে ছিলেন তিনি। তাই এসব মামলায় হাজিরা দিতে পারেননি। এসব মামলার ২৬টিতে তার বিরুদ্ধ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
     এদিকে আদালতে হাজিরার সময় নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আবেদন করেছেন এহছানুল হক মিলন। গত ১৮ নভেম্বর ‘আত্মগোপনে’ থাকা মিলনের সই করা চিঠি নিয়ে ইসিতে যান তার স্ত্রী নাজমুন্নাহার বেবী।

একই রকম খবর

Leave a Comment