চাঁদপুরের ৫ উপজেলায় চেয়ারম্যান-মেম্বারের উপ- নির্বাচনের তফসিল ঘোষণা

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং মতলব উত্তর, কচুয়া, হাজীগঞ্জ, শাহরাস্তি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারের শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

মোট ১ জন উপজেলা চেয়ারম্যান, ৫জন ইউপি চেয়ারম্যান ও ৭জন ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব শূন্য পদে আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

১৫ সেপ্টেম্বর,মঙ্গলবার তফসিল ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।

ঘোষিত তফসিল অনুুযায়ী, আগামী ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চেয়ারম্যান পদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ সেপ্টেম্বর। বাছাই ২৬ সেপ্টেম্বর ও প্রত্যাহার ৩ অক্টোবর, প্রতীক বরাদ্দ ৪ অক্টোবর।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াসউদ্দিনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

এছাড়া কচুয়ার সাচার ও গোহট উত্তর, মতলব উত্তরের জহিরাবাদ ও সুলতানাবাদ এবং শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মৃত্যুতে পদগুলো শূন্য হয়।

অন্যদিকে কচুয়ার গোহট উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড, মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড, ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড, শাহরাস্তির সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ড, চিতোষী পশ্চিম ইউনিয়নের ৭নং ওয়ার্ড এবং হাজীগঞ্জের কালোচো উত্তর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

একই রকম খবর