চাঁদপুরে অসহায়দের পাশে ইব্রাহীম জুয়েল

কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল ছাত্রদলের সাথে সম্পৃক্ত থেকে চাঁদপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে নেতৃত্ব দিয়েছেন। ছাত্রজীবনে তিনি যেমনিভাবে ছাত্রদের কল্যাণে ভূমিকা রেখেছেন। কর্মজীবনে এসে তেমনিভাবে তিনি চাঁদপুরের মধ্যবিত্ত, গরীব ও অসহায়দের পাশে বিভিন্ন সময়ে দাঁড়িয়েছেন।
এ ধারাবিহকতায় কেন্দ্রীয় বিএনপির বিদেশে বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণায় করোনা পরিস্থিতিরি শুরুর দিক থেকে রমজান ও ঈদ পর্যন্ত পর্যায়ক্রমে জেলা শহরের অসহায় ও মধ্যবিত্তদের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছে। করোনার শুরুর দিকে তিনি সচেতনতামূলক প্রচারণার মাধ্যমে জেলা শহরের বাসিন্দাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি উদ্বুদ্ধ করেছেন। এজন্যে জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যানার ফেস্টুন, বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণ করেন।
এর বাইরেও তিনি পৌর এলাকায় একাধিক কর্মসূচিতে রাস্তায় খেটে খাওয়া মানুষজনকে মাস্ক বিতরণ করেন। বিতরণকারে পৌরবাসী মাস্ক পরিয়ে করোনা পরিস্থিতিতে সর্বদা মাস্ক পরিধান করে থাকতে উদ্বুদ্ধ করেন। এরপরের কর্মসূচিতি চাঁদপুর ষোলঘরস্থ বাইতুল কাদের জামে মসজিদে মুসল্লিদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।
জেলায় প্রথম করোনা শনাক্তের খবরে জেলাশহর হঠাৎ লকাডাউন ঘোষণায় স্থবির হয়ে পড়ে জনজীবন। বন্ধ হয়ে যায় খাবার হোটেলসহ ফার্মেসি ছাড়া সকল দোকানপাট। রাস্তায় যাত্রীসাধারণের উপস্থিতিতে শূন্যের কোটায় নেমে আসায় বিপদে পড়ে যায় রাস্তায় রিকশা শ্রমিকসহ খেটে খাওয়া মানুষজন।
ইব্রাহীম জুয়েল তাদের কথায় বিবেচনায় দুপুরে তার সম্পাদনায় প্রকাশিত চাঁদপুর টাইমস কার্যালয় ফিরোজা হাফেজ শান্তি নিকতনে অসহায়দের জন্যে দুপুরের খাবারের ব্যবস্থা করেন। শ্রমিকদের চাহিদার কথা বিবেচনায় রেখে এ কর্মসূচি বেশ কিছুদিন অব্যাাহত রাখেন।
এদিকে রমজান শুরু হলে বিভিন্ন মসজিদে গরীব ও মেহনতি মুসল্লীদের জন্যে ইফতারের ব্যবস্থা করেন। এছাড়া পবিত্র ঈদুল ফিতরে আটকে গরীব ও মধ্যবিত্ত বেশ কিছু পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি ঈদ সামগ্রী বিতরণ করেছেন।
সর্বশেষ করোনা পরিস্থিতিতে তিনি মধ্যবিত্ত শ্রেনির মানুষজনকে নগদ অর্থ সহায়তা ও গরীব-অসহায়দের জন্যে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন।

একই রকম খবর