চাঁদপুরে আইনি সেবার সাফল্য প্রচার-প্রসারে মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার অালী খাঁন বলেছেন, দেশের অসহায় ও দুঃস্থদের স্বল্প খরছে অাইনি সেবা দেওয়ার জন্যই লিগ্যাল এইড কাজ করছে।কারন এটিও একটি মানবধিকার সংস্থা।

( ২৮ নভেম্বর) বুধবার বিকাল ৪ টায় জেলা ও দায়রা জজ অাদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির অায়োজনে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি অাইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা” বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অারো বলেন, অামাদের লিগ্যাল এইডের মাধ্যমে অামরা অসহায়দের অাইনি সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত।অার অামরা চাই অসহায়দের সাথে অপরাধ করা অপরাধীর শাস্তি হউক।

তিনি বলেন, অামাদের পর্যাপ্ত অর্থ রয়েছে এসব অাইনি সেবা দেওয়ার জন্য।কিন্তু সে অনুযায়ী সেবগ্রহীতার সংখ্যা বাড়ছে না।তাই অামরা চাই অাপনাদের লেখনি ও প্রচারের মাধ্যমে এই লিগ্যাল এইডের অাবেদনকারীর সংখ্যা বাড়ুক।এ ব্যপারে অাপনাদের সাংবাদিকদের সর্বাত্নক সহযোগিতা কামনা করছি।

এই কর্মশালায় এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো “উন্নয়ন অার অাইনের শাসনে এগিয়ে চলছে দেশ লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ”।জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মোঃ মিজানুর রহমান ভূইয়ার পরিচালনায় এ সময় অারো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার অালম, চীফ জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট নূরে অালম, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত চীফ জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউসুফ,অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট অাব্দুল্লা অাল মাহমুদ জামান, জেলা অাইনজীবী সমিতি সভাপতি অ্যাড. অাঃ লতিফ শেখ, সাধারণ সম্পাদক অাব্দুল্লা অাল মামুন, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা জজ কোর্টের পিপি অামান উল্লাহ, নারী ও শিশু কোর্টের পিপি হাবিবুল ইসলাম তালুকদার, জেলা তথ্য বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক, জেলা সমাজসেবা কর্মকর্তা রজত শুভ্র সরকার, চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরীয়া জিবন ,সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক অাহসানুজ্জামান মন্টু, নির্বাহী যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, সময় টেলিভিশনের সাংবাদিক ফারুক অাহমেদ, অালোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি শওকত অালী, চাঁদপুর প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক অ্যাড. ইয়াসিন অারাফাত, চাঁদপুর প্রতিদিন স্টাফ রিপোর্টার অমরেশ দত্ত জয় ,জেলা লিগ্যাল এইড কমিরির কম্পিউটার অপারেটর শামীমা অাক্তার প্রমুখ।

একই রকম খবর

Leave a Comment