চাঁদপুরে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইব্রাহিম খান : চাঁদপুর জেলা আওয়ামীলীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে উপমহাদেশের প্রচীনতম দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন করা করা ও জাতীর পিতার প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন,আওয়ামী লীগের জন্মই হয়েছে এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য । এদেশের সকল আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছে আওয়ামীলীগ।আওয়ামীলীগ এদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া দল।বাংলাদেশ আজকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ ।পদ্মা সেতু হয়েছে নিজস্ব অর্থায়নে। এটি আমাদের গর্বের।সকল দ্বিধাদ্বন্দ্ব ভূলে সবাইকে আওয়ামী লীগের ছায়া তলে আসতে হবে।মনেরাখবেন জননেত্রী শেখ হাসিনা আমাদের নেত্রী এর বাইরে আমাদের কোন নেতা নেই।সামনে জাতীয় নির্বাচন এই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি যদি কোন নাশকতা করার চেষ্টা করে তাহলে আমরা তার সময়োচিত জবাব দিব।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধ আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, এই আওয়ামীলীগের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। কিন্তু আওয়ামী লীগের কেও কোন ক্ষতি করতে পারেনি। আওয়ামী লীগ দুই প্রকারের। কেও আছেন জাতীর পিতার আদর্শ বাস্তবতায়নে আবার কেও আছে নিজেদের স্বার্থ হাসিলে।এই নীতি পরিহার করতে হবে।মনেরাখবেন আওয়ামী লীগের একটি নীতি ও আদর্শ রয়েছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার রব ভূইয়া,সন্তান দাস, আব্দুর রশীদ সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক আহছান উল্লাহ আখন্দ, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, তথ্য ও গবেষণা বিষয়ক অ্যাড. বিনয় ভূষন মজুমদার, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হারুনূর রশীদ সাগর, সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন, খালেদুর রহমান, সাবেক শ্রম বিষয়ক রফিকুল ইসলাম ভূইয়া,

জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল ওহাব জমাদার, পৌর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ভূইয়া, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূইয়া, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক ওহিদুর রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী রেনু বেগম, জেল মৎসজীবিলীগের সভাপতি মুক্তিযুদ্ধা মালেক দেওয়ান জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি অ্যাড. হাবিবুর রহমান লিটু,যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান পরান।

আলোচনা সভা শেষে কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও এদিন বাদ আছর জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়।

একই রকম খবর