চাঁদপুরে আন্তর্জাতিক পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ দিবস পালিত

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুরে জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে চাঁদপুরে সমষ্টির আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রথমে চাঁদপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়। এটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়, এতে বক্তারা বলেন জাতিসংঘের ঘোষণা অনুযায়ী গণমাধ্যমের সহযোগিতা নিয়ে ‘সমষ্টি’ সংগঠনটি পানিতে ডুবে শিশুমৃত্যু প্রতিরোধের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি ও নীতি-নির্ধারণী উদ্যোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। আলোচনা সভায় সদর হাসপাতালের সহকারি পরিচালক ডঃসাজেদা পলিনের সভাপতিত্বে ও জেলার প্রধান সমন্বয়কারী সাংবাদিক আলম পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিতব্য উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দীন, চাঁদপুর প্রেসক্লাব সাবেক সভাপতি ও চাঁদপুর কন্ঠ পত্রিকার প্রধান সম্পাদক কাজী শাহাদাত। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সাবেক সভাপতি শহীদ পাটোওয়ারী ,সহসভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী,সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ,দৈনিক চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান, জেলা ক্রিড়া অফিসার তরিকুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, প্রথম আলো বন্ধু সভার সভাপতি তৌহিদুর রহমান, প্রমুখ।

এছাড়াও শোভাযাত্রায় সকল পর্যায়ের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, জনপ্রতিনিধি, এনজিও কর্মী ও চাঁদপুর জেলায় কর্মরত সাংবাদিক ও সূধীজন অংশ নেন।

একই রকম খবর